ads

গেমিং ল্যাপটপের দাম কমাল ওয়ালটন

গেমিং ল্যাপটপের দুটি মডেলের দাম কমিয়েছে ওয়ালটন। ১৭ দশমিক ৩ ইঞ্চি ডিসপ্লের ওয়াক্সজ্যাম্বু সিরিজের ডব্লিউডব্লিউ১৭৬এইচ৭বি মডেলের দাম ৮৯ হাজার ৫৫০ থেকে কমিয়ে ৭৯ হাজার ৯৫০ টাকা করা হয়েছে এবং ১৫ দশমিক ৬ ইঞ্চি ডিসপ্লের কেরোন্ডা সিরিজের ডব্লিউকে১৫৬এইচ৭বি মডেলের গেমিং ল্যাপটপের দাম ৭৯ হাজার ৫৫০ থেকে কমিয়ে ৬৯ হাজার ৯৫০ টাকা করা হয়েছে।
ওয়ালটন কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ লিয়াকত আলী জানান, এ দুই মডেলের ল্যাপটপে ব্যবহৃত হয়েছে ফুল এইচডি আইপিএস এলইডি ব্যাকলিট ডিসপ্লে। ডিভাইস দুটিতে ষষ্ঠ প্রজন্মের ইন্টেল ২ দশমিক ৬ গিগাহার্টজ ক্লকরেটের কোর-আই সেভেন হাই-ডেফিনেশন কোয়াড কোর প্রসেসর আছে। ৮ গিগাবাইট ডিডিআর৪ র্যাম আছে। ডিভাইস দুটির র্যাম সর্বোচ্চ ৩২ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। ১ টেরাবাইট হার্ডডিক্স ড্রাইভের সাথে রয়েছে ৯.৫ মিমি সাটা ইন্টারফেস। দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ৬ সেলের স্মার্ট লিথিয়াম-আয়ন ব্যাটারি।
শক্তিশালী ও ভারী গেম অনায়াসে রান করার জন্য উভয় ল্যাপটপে গ্রাফিক্স হিসেবে আছে এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ৯৬০এম মডেলের ২ গিগাবাইট জিডিডিআর৫ ভিডিও র্যাম। এছাড়া বিল্ট ইন ইন্টেল এইচডি গ্রাফিকস ৫৩০ রয়েছে। এর ফলে গেম খেলার পাশাপাশি এসব ল্যাপটপ দিয়ে ডিজাইন, সিমুলেশন ও গ্রাফিক্সের ভারী কাজ করা যাবে।
কানেক্টিভিটি ফিচারের মধ্যে আছে তিনটি ইউএসবি ৩ পোর্ট, একটি ইউএসবি ৩.১ পোর্ট, সিক্স ইন ওয়ান কার্ড রিডার, মাল্টি ডিভিডি রাইটার, এইচডিএমআই ইত্যাদি। গ্রাহক তথ্যের সুরক্ষার জন্য আছে সিকিউরিটি লক সøট। ওয়ালটনের এ দুই মডেলের ল্যাপটপ তিন মাসের কিস্তিতে ও নগদ মূল্যে কেনা যাবে। উভয় মডেলের ল্যাপটপের ব্যাটারির জন্য ছয় মাস এবং অন্যান্য যন্ত্রাংশের জন্য দুই বছরের বিক্রয়োত্তর সেবা মিলবে।

 

ads

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.