চট্টগ্রামে গাড়ির হেলপার থেকে কোটিপতি নুরুল হুদা

১০ হাজার ইয়াবাসহ গ্রেফতার
চট্টগ্রাম ব্যুরো

গত দু-এক বছর আগে চট্টগ্রাম, কক্সবাজার ও টেকনাফ রোডে শ্যামলী গাড়ির হেলপার ছিলেন নুরুল হুদা। এখন তিনি গাড়ি, বাড়ি ও অঢেল সম্পদের মালিক। অল্পসময়ে ইয়াবা কারবার করে নুরুল হুদা আলাউদ্দিনের চেরাগ পেয়েছেন। অবশেষে ১০ হাজার পিস ইয়াবারসহ গত শনিবার রাতে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ এলাকা থেকে এক সহযোগীসহ তাকে গ্রেফতার করা হয়।


অন্যজন হলো ফটিকছড়ি থানার ধর্মপুর ইউনিয়নের নুরুল হকের ছেলে মোহাম্মদ করিম (২৭)।
অভিযানে নেতৃত্বদানকারী নগর গোয়েন্দা বিভাগের পুলিশ পরিদর্শক মো: হাবিবুর রহমান জানান, নুরুল হুদা চট্টগ্রামের শীর্ষ ইয়াবা পাচারকারী। চট্টগ্রাম, কক্সবাজার ও টেকনাফ রোডে শ্যামলী গাড়ির হেলপার হিসেবে কর্মরত থাকাকালীন সে টেকনাফ থেকে গোপনে ইয়াবা ট্যাবলেট এনে চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকায় পাইকারি ও খুচরা বিক্রয় করে আসছিল। সে রাতারাতি অঢেল ধন-সম্পত্তির মালিক হয়েছে। নিজে ইয়াবা ট্যাবলেটগুলো তার ব্যক্তিগত চালকের সহায়তায় প্রাইভেট কারে চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থানে সরবরাহ করে সে।


তিনি জানান, নুরুল হুদা তার স্ত্রীর নামে রেজিস্ট্রেশনকৃত প্রাইভেট কারটি ব্যবহার করে মাদক ও ইয়াবা ট্যাবলেট বিভিন্ন স্থানে বিক্রি করে।


ডিবির পুলিশ পরিদর্শক সঞ্জয় কুমার সিনহা নয়া দিগন্তকে বলেন, নুরুল হুদা পেশাদার ইয়াবা কারবারি। তার বিরুদ্ধে চট্টগ্রাম নগরীর চান্দগাঁও ও চকবাজার থানায় দু’টি মামলা রয়েছে।


এ দিকে নগরের পাঁচলাইশ থানার দায়িত্বরত কর্মকর্তা জানিয়েছেন, নুরুল হুদা ও মোহাম্মদ করিমের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.