ভালো চরিত্র পেলে অভিনয়ে ফেরার ইচ্ছে জাভেদের
ভালো চরিত্র পেলে অভিনয়ে ফেরার ইচ্ছে জাভেদের

ভালো চরিত্র পেলে অভিনয়ে ফেরার ইচ্ছে জাভেদের

বিনোদন প্রতিবেদক

দর্শকের চোখে তিনি এখনো নায়ক। তিনি জাভেদ। তবে একজন নৃত্য পরিচালক হিসেবেও তিনি সফল। দেশীয় চলচ্চিত্রের এক সময়ের পর্দা কাঁপানো এই নায়ক এখন বলা যায় অনেকটাই অবসর সময় পার করছেন। জাভেদ অন্য নায়কদের চেয়ে একটু নয় অনেকখানিই আলাদা। যেখানে অন্য নায়কেরা শুধু নিজের চরিত্রে অভিনয় করেই চলচ্চিত্রে নিজেদের অবদান রেখেছেন, সেখানে জাভেদ নিজের চরিত্রে অভিনয়ের পাশাপাশি অনেক চলচ্চিত্রে নৃত্য পরিচালক হিসেবে কাজ করে আলাদা একটি ভূমিকা রেখেছেন। তাই এ দেশের নায়কদের কাতারে তাঁর নাম যেমন সম্মান আর শ্রদ্ধার সাথে উচ্চারিত হয় ঠিক তেমনি এদেশের চলচ্চিত্রের নৃত্য নির্দেশনার ক্ষেত্রে জাভেদ’র অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়। আর এ কারণেই জাভেদ বাংলাদেশের অন্য নায়কের চেয়ে অনেক আলাদা। অভিনয় দিয়ে তিনি এ দেশের সিনেমাপ্রেমী দর্শককে মুগ্ধ করেছেন। যদিও এখন তিনি অভিনয় করছেন না কিন্তু জাভেদ বলেন, ‘ভালো গল্প এবং চরিত্র পেলে অবশ্যই অভিনয় করবো, কেন নয়!’

জাভেদের ইচ্ছে আছে আবার চলচ্চিত্রের নৃত্য নির্দেশক হিসেবে কাজ করার। কিন্তু তেমন কাজ ব্যাটে বলে মিলছেনা বিধায় জাভেদ’র কাজ করা হয়ে উঠছে না। একজন নায়ক যখন নাচে বিশেষভাবে পারদর্শী থাকেন তখন অভিনয়ের পাশাপাশি গানগুলোতে তার পারফর্ম্যান্স হয়ে উঠে অনন্য অসাধারণ। জাভেদ অভিনীত চলচ্চিত্রগুলোতে এমন ক্ষেত্রে তার মেধার স্বাক্ষর রেখেছিলেন বিধায় তার অভিনীত চলচ্চিত্রগুলো দর্শকপ্রিয়তা পেয়েছে। এখনো স্টেজ শো’তে পারফর্ম করেন কিংবদন্তী এই নায়ক, নৃত্য পরিচালক।
জাভেদ বলেন,‘ ভালো স্টেজ শোর প্রস্তাব এলে আমি পারফর্ম্যান্স করার চেষ্টা করি।’ অনেক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি, কাজ করেছেন নৃত্য পরিচালক হিসেবেও। প্রযোজক হিসেবে একটি চলচ্চিত্র প্রযোজনাও করেছেন তিনি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.