মোস্তাফিজুর রহমান
মোস্তাফিজুর রহমান

আরো ধারালো হচ্ছে মোস্তাফিজের বোলিং (ভিডিও)

নয়া দিগন্ত অনলাইন

আইপিএলে অভিষেকেই উজ্জ্বল ছিলেন বাংলাদেশের হাসিমুখের ঘাতক মোস্তাফিজুর রহমান। সানরাইজার্স হায়দরাবাদের প্রথম শিরোপাজয়ের অন্যতম নায়ক ছিলেন তিনি। হয়েছিলেন সেরা উদীয়মার তারকা। মাঝে ইনজুরিতে এক আসরে পাখা মেলে উড়তে পারেনি। তবে এবার আবারো বল হাতে আগুন ঝরানো সেই মোস্তাফিজ। খেলছেন নতুন দল মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। দুর্দান্ত বোলিংয়ে চমক দেখিয়ে যাচ্ছেন। এ পর্যন্ত তিন ম্যাচে শিকার করেছেন পাঁচটি উইকেট। আরো ধারালো হচ্ছে তার বোলিং, শিখছেন নতুন কৌশল- এমনটাই জানালেন এই কাটার মাস্টার।

 

মুম্বাই ইন্ডিয়ান্স বরাবরাই উচ্ছ্বসিত মোস্তাফিজকে নিয়ে। প্রতিনিয়ত তার আপডেট জানাচ্ছে। দলটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মোস্তাফিজের নতুন একটি ভিডিও পোস্ট করেছে। সেখানে নিজের অভিজ্ঞতার কথা জানিয়েছেন মোস্তাফিজ। বলেন, 'এই বছর প্রথম মুম্বাই ইন্ডিয়ান্সে খেলছি। এর আগের দুই বছর আমি হায়দরাবাদে ছিলাম। নতুন ড্রেসিং রুম, এখানে অনেক সিনিয়র খেলোয়াড় আছেন। আমার বয়সীও অনেকে আছেন। টিম কম্বিনেশন অনেক ভালো। কোচরা যথেষ্ট সাহায্য করছেন। খেলোয়াড়রাও অনেক সাহায্য করছেন।'

 

কোচ মাহেলা জয়াবর্ধনে ও শেন বন্ডের সাথে কাজ করতে পেরে উচ্ছ্বসিত মোস্তাফিজ। বলেন, 'নতুন কোচের সাথে কাজ করার সুবিধা হলো অনেক কিছু শেখা যায়। আমিও শেখার চেষ্টা করছি। বুমরাহ খুব ভালো বোলিং করছে। ডেথ ওভারে বেশি ভালো। দু'জন একসাথে বোলিং করতে পেরে ভালো লাগছে।'

এর আগে নববর্ষের শুভেচ্ছা জানানো মোস্তাফিজের আরো একটি ভিডিও পোস্ট করে মুম্বাই।

 

দেখুন মোস্তাফিজের সাক্ষাৎকার -

 

 

মোস্তাফিজকে হিন্দি শিখাবে মুম্বাই

আইপিএলের এবারের আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলবেন বাংলাদেশের হাসি মুখের ঘাতক মোস্তাফিজুর রহমান। দলের সাথে অনুশীলন চালিয়ে যাচ্ছেন তিনি। এই পেস সেনসেশনের আগের দল সানরাইজার্স হায়দারাবাদের মতো মুম্বাইও মেতে আছে তাকে নিয়ে। প্রতি নিয়ত তার খবরাখবর দলটির অফিসিয়াল ফেসবুক ও টুইটার পেজে দেয়া হচ্ছে। সেটা মোস্তাফিজের ঢাকা ছেড়ে মুম্বাইয়ের আসার খবর হোক অথবা অনুশীলনের।

মোস্তাফিজকে নিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে মুম্বাই। সেখানে ইংলিশ ও বাংলা মিলিয়ে ফ্র্যাঞ্চাইজিটি মজা করে লিখেছে, 'আপনাদের জন্য ভালো খবর আছে।' এখানে 'ভালো খবর' শব্দ দুটি (Bhalo Khobor) বাংলায় লেখা হয়েছে।

সেখানে আরো লেখা হয়েছে, মোস্তাফিজ মুম্বাই চলে এসেছেন। মুম্বাইকে নিজের বাড়ির মতোই মনে করছেন তিনি।

এরপর মজা করে লিখেছেন, 'চলুন এই সুপারস্টারকে একটু হিন্দি ভাষা শিখাই, কী বলেন শিখাব?'

ভিডিওতে দেখা যাচ্ছে, ঢাকা থেকে মোস্তাফিজ মুম্বাইয়ে পৌঁছেছেন, বিমানবন্দরে চেক ইন করেছেন। মোস্তাফিজ ইংরেজিতে, 'ফার্স্ট ইয়ার, নিউ টিম' বলেই বাংলায় জানিয়ে দিয়েছেন তার ভালো লাগার কথা, 'অনেক ভালো লাগছে। আশা করি, এই ভালো লাগাটা সামনে আরো এগিয়ে নেবে।' টিম হোটেলে চেক ইন করে রুমের চাবি বুঝে নেয়ার পর তার মুখে হাসি।

আইপিএলে মোস্তাফিজের অভিষেক হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। সেই বার প্রথম শিরোপা জিতেছিল দলটি। এতে সবচেয়ে বেশি অবদান ছিল মোস্তাফিজেরই। এছাড়া তিনি হয়েছিলে সেরা উদীয়মান ক্রিকেটারও। (০৩ এপ্রিল ২০১৮ প্রকাশিত সংবাদ)

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.