নড়াইল সংসদীয় আসনের সীমানা পুনঃ নির্ধারণের দাবিতে মানববন্ধন

নয়া দিগন্ত অনলাইন

নড়াইল সংসদীয় আসন ১ ও ২ এর সীমানা পুনঃ নির্ধারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকালে নড়াইল সংসদীয় আসন সীমানা পুনঃনির্ধারণ সংগ্রাম কমিটির আয়োজনে আদালত সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নড়াইল সংসদীয় আসন সীমানা পুনঃ নির্ধারণ সংগ্রাম কমিটির আহ্বায়ক হাফিজ খান মিলনের সভাপতিত্বে এবং সদস্য সচিব সৈয়দ শরিফুল ইসলাম নান্তুর পরিচালনায় এসময় বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট গোলাম নবী, মুক্তিযোদ্ধা এডভোকেট এস এ মতিন, জেলা ওয়ার্কার্স পাটি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি মলয় কুমার কুন্ডু, সংবাদিক কার্ত্তিক দাস, নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মীর্জা নজরুল ইসলাম, কাউন্সিলর শরফুল আলম লিটু, নারীনেত্রী আঞ্জুমান আরা বেগম, রওশ আরা কবীর লিলি, নড়াইল সংসদীয় আসন সীমানা পুনঃ নির্ধারণ সংগ্রাম কমিটির সম্বয়ক মেশকাতুল ওয়ায়েজিন লিটু, জেলা যুবলীগের সদস্য মোল্যা মাসুদুল হাসান সাবু, মাইজপাড়া ইউনিয়নের চেয়ারম্যান জিল্লুর রহমান প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন, জেলা সদরকে দুইভাগ করে সদরের ৫টি ইউনিয়ন নিয়ে এবং কালিয়া উপজেলার নিয়ে নড়াইল-১ আসন করা হয়েছে। সদরের একটি পৌরসভা এবং ৮টি ইউনিয়ন নিয়ে এবং লোহাগড়া উপজেলা নিয়ে নড়াইল-২ আসন। অত্যন্ত দুঃখজনক দেশের কোথাও জেলা সদরকে বিভক্ত করে আসন বন্টন করা হয়নি যা নড়াইলে হয়েছে।

বক্তরা আরো বলেন, প্রধান নির্বাচন কমিশনের নিকট নড়াইলের দুইটি আসনের সীমানা পুনঃ নির্ধারণের জন্য আবেদন করা হয়েছে যা আগামী ২৩ এপ্রিল শুনানির জন্য নির্ধারণ করা হয়েছে।

মানববন্ধন শেষে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহাবুবুর রশিদের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

এসময় বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন মানববন্ধনে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.