রাস্তা কেটে কলাগাছ রোপণ
রাস্তা কেটে কলাগাছ রোপণ

রাস্তা কেটে কলাগাছ রোপণ

গৌরনদী (বরিশাল) সংবাদদাতা

শত বছরের জনগুরুত্বপূর্ণ মাটির রাস্তা রবিবার মধ্যরাতে কেটে নিশ্চিহ্ন করে কলাগাছ রোপন করেছে স্থানীয় কতিপয় প্রভাবশালীরা। ফলে ওই রাস্তা দিয়ে চলাচলকারী প্রায় শতাধিক পরিবারের সদস্যরা চরম ভোগান্তিতে পরেছে। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়নের সাকোকাঠী গ্রামের।

ভূক্তভোগী লিলি বেগম, মন্টু সন্যামত, কামরুল মোল্লা, মিনারা বেগমসহ একাধিক ব্যক্তিরা জানান, পূর্ব বিরোধের জেরধরে সাকোকাঠী গ্রামের মজিদ মোল্লার পুত্র প্রভাবশালী পান্না মোল্লা ও তার সহদর মান্না মোল্লা প্রভাব খাটিয়ে স্থানীয় চেয়ারম্যানের ভাই সাহাবুদ্দিন মোল্লা ও তার সহযোগী জুয়েল মৃধার সহযোগীতায় রবিবার দিবাগত মধ্যরাতে উত্তর সাকোকাঠী গ্রামের শত বছরের পুরনো মাটির রাস্তা কেটে কলাগাছ লাগিয়ে দিয়েছে। এ ঘটনায় সোমবার সকালে ওই এলাকায় চরম উত্তেজনার সৃষ্টি হলে সরিকল তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ভূক্তভোগীরা আরো জানান, পান্না মোল্লা ও মান্না মোল্লা রাতের আধাঁরে ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে জনগুরুত্বপূর্ণ রাস্তাটি কেটে নিশ্চিহ্ন করে দিয়েছে। প্রভাবশালীরা নারায়গঞ্জের প্রভাবশালী এক সংসদ সদস্যের নাম ব্যবহার করে দীর্ঘদিন থেকে এলাকায় প্রভাব বিস্তার করে আসছে।

ভূক্তভোগীরা প্রভাবশালীদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য স্থানীয় সংসদ সদস্য ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.