এবারের বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবে ব্রাজিল!
এবারের বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবে ব্রাজিল!

এবারের বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবে ব্রাজিল!

বাসস

ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তী পেলে বলেছেন আসন্ন বিশ্বকাপে ব্রাজিলের শিরোপা জয়ের ব্যপারে তিনি আত্মবিশ্বাসী এবং রাশিয়ায় অনুষ্ঠিতব্য আসরের আগেই দলকে নেতৃত্ব দেয়ার জন্য নেইমার পুরোপুরি ফিট হয়ে উঠবেন বলে আশা করছেন।

সাম্প্রতিক সময়ে স্বাস্থ্যগত সমস্যায় থাকা ৭৭ বছর বয়সী পেলে বার্তা সংস্থা এএফপি’কে বলেন, পায়ে অস্ত্রোপচার থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠে প্যারিস সেন্ট জার্মেই তারকা নেইমারের ব্রাজিলকে ষষ্ঠবারের মত বিশ্বকাপ শিরোপা এনে দেয়ার সক্ষমতা আছে বলে তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন।
একমাত্র খেলোয়াড় হিসেবে তিনবার বিশ্বকাপ শিরোপা জয় করা পেলে বলেন, ‘কি হচ্ছে আমি সঠিকভাবে জানি না। তবে আমি মনে করি বিশ্বকাপের আগে সে (নেইমার) ভাল অবস্থায় ফিরবে কেননা তার ইনজুরির অবস্থা খুব খারাপ নয়।’

‘আমি তার শুভ কামনা করছি, বিশ্বকাপে যেমনটা আমার ছিল।’
বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার নেইমার গত ২৫ ফেব্রুয়ারী লীগ ওয়ানের ম্যাচে ইনজুরিতে পড়ার পর থেকে খেলার বাইরে আছেন। অস্ত্রোপচারের পর এখনো সুস্থ হয়ে উঠছেন বলে গত সপ্তাহে নিজেই জানিয়েছিলেন তিনি। একই সাথে ১৪ জুন-১৬ জুলাই বিশ্বকাপের আগেই ফিট হয়ে ওঠার প্রত্যাশাও ব্যক্ত করেন তিনি।

-চমৎকার খেলোয়াড়-
চার বছর আগে শেষ বিশ্বকাপে নিজেদের মাঠে সেমিফাইনালে চ্যাম্পিয়ন জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হয়েছিল ব্রাজিল। তবে পেলের বিশ্বাস কোচ ‘মনোবিজ্ঞানী’ তিতের অধীনে বর্তমান ব্রাজিল দলটি সে খারাপ অবস্থা কাটিয়ে উঠেছে।

তিনি বলেন, ‘আমি আত্মবিশ্বাসী। কারণ নতুন কোচ তিতে দলকে সেট আপ করতে এখন কিছুটা সময় পেয়েছেন। ইউরোপে চমৎকার মানের আমাদের অনেক খেলোয়াড় রয়েছে। সমস্যা হচ্ছে তাদেরকে একত্রিত করা। আগামী বিশ্বকাপে আমরা ভালো একটি দল পেতে যাচ্ছি বলে আমি মনে করি।’

পেলে বলেন, তার ধারণা আর্জেন্টিনার লিওনেল মেসি, জার্মানি, ইংল্যান্ড এবং ফ্রান্সের বহু খেলোয়াড় টুর্নামেন্টে বিস্ময় সৃষ্টি করবে। তবে ২০১০ চ্যাম্পিয়ন স্পেন কিংবা ক্রিস্টিয়ানো রোনালদোর নেতৃত্বাধীন বর্তমান ইউরোপিয়ান চ্যাম্পিয়ন পর্তুগালকে খুব বেশি হিসাব করছেন না তিনি।
তবে তিনি বলেন, ‘ফুটবল হচ্ছে বিস্ময়ের একটি ঝুড়ি।’


রিয়ালের বিপক্ষে সেমিফাইনাল মিস করছেন বায়ার্নের ভিদাল

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামতে পারছেন না বায়ার্ন মিউনিখের আরতুরো ভিদাল। তার হাঁটুতে ছোট একটি অস্ত্রোপচার করতে হবে বলে আজ জানিয়েছেন বায়ার্ন কোচ জুপ হেইঙ্কেস।
রোববারের অনুশীলন থেকে বিরত ছিলেন চিলির আন্তর্জাতিক এ তারকা ফুটবলার এবং তাকে কত দিন মাঠের বাইরে থাকতে হবে সেটা জানার অপেক্ষায় আছে বায়ার্ন।

বায়ার্নের প্রধান কোচ হেইঙ্কেস বলেন, ‘তার হাঁটুতে ছোট একটি অস্ত্রোপচার করতে হবে এবং স্বল্প দিনের জন্য তাকে মাঠের বাইরে থাকতে হবে। তবে সেটা কত দিনের আমরা এখনো তা জানি না।’
চ্যাম্পিয়ন্স লীগ সেমিফাইনালের প্রথম লেগে আগামী ২৫ এপ্রিল নিজ মাঠ আলিয়াঞ্জ এরিনায় বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের মোকাবেলা করবে বায়ার্ন। ফিরতি লেগ মাদ্রিদে ১ মে।

তবে স্প্যানিশ জায়ান্টদের বিপক্ষে ভিদালের খেলার বিষয়টি একেবারেই নাকচ করেননি হেইঙ্কেস।
তিনি বলেন, ‘সে রিয়ালের বিপক্ষে খেলতে চেষ্টা করবে। আরতুরো একজন যোদ্ধা, সে খুবই পেশাদার একজন খেলোয়াড় এবং প্রকৃত অর্থেই সে খেলতে চায়।’

তবে আসন্ন গুরুত্বপূর্ণ কয়েকটি ম্যাচে ৩০বছর বয়সী এ তারকা খেলোয়াড়কে না পাওয়াটা বায়ার্নের জন্য একটি বড় ধাক্কা।
জার্মান কাপ সেমিফাইনালে আগামীকাল বায়ার লেভারকুজেনের বিপক্ষে ম্যাচটি মিস করবেন ভিদাল।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.