হাতিয়ায় যুবলীগ কর্মীদের গুলিতে মাদরাসাছাত্র নিহত

নোয়াখালী ও হাতিয়া সংবাদদাতা

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ হাতিয়ায় যুবলীগ কর্মীদের গুলিতে মাদরাসাছাত্র নীরব (১২) নিহত ও তার বাবা মিরাজ উদ্দিন গুলিবিদ্ধ হয়েছেন। গুরুতর অবস্থায় তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ নীরবের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠিয়েছে।
এ ঘটনার প্রতিবাদে গতকাল দুপুরে মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধন করেছে।
জানা গেছে, রোববার রাতে হাতিয়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা রিকশা গ্যারেজের মালিক মিরাজ উদ্দিনের ছেলে ও হাতিয়া রহমানিয়া ফাজিল মাদরাসার চতুর্থ শ্রেণীর ছাত্র মিসকাতুর রহমান নীরব পড়াশুনা করছিল। এ সময় দলীয় কোন্দলের জেরে যুবলীগ কর্মী জুয়েল, রহমান, আক্তার ও জাফরের নেতৃত্বে ২০ থেকে ৩০ জন নীরবের চাচা ও হাতিয়া রাসেল স্মৃতি সংসদের সভাপতি নাছির উদ্দিন নান্টুকে ধাওয়া করে। নাছির উদ্দিন দৌড়ে নীরবদের ঘরে আশ্রয় নেন। এক পর্যায়ে যুবলীগ কর্মীরা এলোপাতাড়ি গুলি চালায়। এ সময় নীরবের মাথায় গুলি লাগে। তার বাবা মিরাজ উদ্দিনও গুলিবিদ্ধ হন। আশঙ্কাজনক অবস্থায় তাদের হাসপাতালে নেয়ার পথে নীরব মারা যায়। তার বাবা মিরাজ উদ্দিনকে গুরুতর অবস্থায় নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাতিয়া থানার ওসি কামরুর জামান শিকদার বলেন, লাশ ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। দোষীদের নাম ও ঠিকানা সংগ্রহ করা হয়েছে। গ্রেফতার অভিযান চলছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.