মানবতাবিরোধী অপরাধ যশোরে ৫ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

মানবতাবিরোধী অপরাধের মামলায় যশোরের বাঘারপাড়ার মো: আমজাদ হোসেন মোল্লাসহ পাঁচজনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন প্রকাশ করেছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা। গতকাল রাজধানীতে তদন্ত সংস্থার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ প্রতিবেদন প্রকাশ করা হয়। এই পাঁচজনের মধ্যে গ্রেফতার মো: আমজাদ হোসেন মোল্লা (৭৭) আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত রয়েছেন বলে প্রতিবেদনে বলা হয়।
সংবাদ সম্মেলনে সংস্থাটির প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান খান, জ্যেষ্ঠ সমন্বয়ক সানাউল হক এবং এ মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুর রাজ্জাক খান উপস্থিত ছিলেন।
মঙ্গলবার এ প্রতিবেদন ট্রাইব্যুনালের প্রসিকিউশন বরাবর দাখিল করা হবে বলে আব্দুল হান্নান খান জানান। তিনি বলেন, আসামিদের বিরুদ্ধে ১৯৭১ সালে যশোরের বাঘারপাড়া থানার ২ নম্বর বান্দবিলা ইউনিয়নের উত্তর চাঁদপুর, পাইদঘাট ও প্রেমচারা গ্রামের বিভিন্ন স্থানে আটক, নির্যাতন ও হত্যাসহ মানবতাবিরোধী অপরাধের চারটি অভিযোগ আনা হয়েছে।
পাঁচ আসামির মধ্যে আমজাদ হোসেন মোল্লা গ্রেফতার আছেন। বাকিরা পলাতক। গ্রেফতারের স্বার্থে আটক আসামি আমজাদ ছাড়া পলাতকদের পরিচয় প্রকাশ করা হচ্ছে না বলে জানান তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.