ads

বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ৮ : আহত অর্ধশতাধিক

নয়া দিগন্ত ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আটজন নিহত এবং অর্ধশতাধিক আহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন কলেজের অধ্যক্ষ রয়েছেন। এ ছাড়া আহতরা হলেনÑ নারায়ণগঞ্জের আড়াইহাজারের একটি গার্মেন্ট কারখানার কর্মী।
মিঠাপুকুর (রংপুর) সংবাদদাতা জানান, রংপুরের মিঠাপুকুর উপজেলার মিঠাপুকুর সাহেবগঞ্জ আঞ্চলিক মহাসড়কের গিলাঝুকি এলাকায় গতকাল সকালে নিয়ন্ত্রণ হারিয়ে মাইক্রোবাস খাদে পড়ে গেলে চালক মোস্তাফিজার রহমানসহ (৩৮) দুইজন ঘটনাস্থলেই নিহত হয়েছেন। নিহত অন্যজনের নাম আলেফ উদ্দিন (৭০)। প্রত্যক্ষদর্শী ও থানা সূত্রে জানা গেছে, মাইক্রোবাসটি ফুলবাড়ী থেকে রংপুর শহরে যাওয়ার পথে গিলাঝুকি এলাকায় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। আঞ্চলিক মহাসড়কের পাশে নিজ বাড়ির বাইরের উঠানে প্রায় প্রতিদিনের মতো চেয়ারে বসে বই পড়েন আলেফ উদ্দিন। এ সময় মাইক্রোবাসটি আলেফ উদ্দিনকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। মাইক্রোবাসটি খাদে পড়ে চালকও ঘটনাস্থলেই মারা যান। নিহত চালকের বাড়ি দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার আমবাড়ী ময়েনপুর গ্রামে বলে জানা গেছে।
সিরাজগঞ্জ সংবাদদাতা জানান, জেলার কাজীপুর উপজেলার আফজাল হোসেন ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: ইউনুছ জামান (৫৭) গতকাল সড়ক দুর্ঘটনায নিহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে কলেজ থেকে মোটরসাইকেলে বাড়ি ফেরার সময় চালিতাডাঙ্গা এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি বাসের সাথে ধাক্কা লেগে ইউনুস আলী গুরুতর আহত হন। ধুনট হাসপাতালে নেয়ার পথে তিনি মৃত্যুবরণ করেন। তার বাড়ি উপজেলার বড়ইতলী গ্রামে।
বড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা জানান, নাটোরের বড়াইগ্রামে দ্রুতগতির ট্রাকের ধাক্কায় মনতাজ আলী পাটোয়ারী (৩০) নামে এক মোটরসাইকেল আরওহী নিহত ও অপর একজন আহত হয়েছেন। গতকাল সকালে নাটোর-পাবনা মহাসড়কের জোয়াড়ী ইউনিয়ন পরিষদসংলগ্ন চেয়ারম্যান রোডের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহত মনতাজ আলী উপজেলার বনপাড়া সরদারপাড়ার মৃত শহীদুল ইসলাম পাটোয়ারীর ছেলে। তিনি কিছু দিন আগে দুবাই থেকে ছুটিতে দেশে এসেছিলেন। ঝলমলিয়া হাইওয়ে থানার ইনচার্জ শরিফুল ইসলাম জানান, সকালে মনতাজ আলী তার খালাতো ভাই গার্মেন্ট ব্যবসায়ী রাজু আহম্মেদের সাথে চিকিৎসার জন্য নাটোরে যাচ্ছিলেন। এ সময় আহত রাজুকে (৩২) গুরুতর অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।
ঝালকাঠি ও নলছিটি সংবাদদাতা জানান, ঝালকাঠির নলছিটিতে সিমেন্ট ভর্তি ট্রলি উল্টে চালক নিহত হয়েছেন। গত রোববার রাতে নলছিটি-মোল্লারহাট সড়কের শেরেবাংলা বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ট্রলিচালক আলিম হাওলাদার (২২) রাজাপুর উপজেলার কাঠিপাড়া গ্রামের মকবুল হাওলাদারের ছেলে।
নলছিটি থানার ওসি (তদন্ত) আবদুল হালিম তালুকদার জানান, বরিশালের বাকেরগঞ্জ উপজেলা থেকে একটি ট্রলিতে করে ১২০ বস্তা সিমেন্ট নিয়ে আলিম হাওলাদার নলছিটির মোল্লারহাট যাচ্ছিলেন। ঘটনাস্থলে ট্রলির সামনের চাকা খুলে উল্টে যায়। এতে চাপা পড়ে ঘটনাস্থলেই ট্রলিচালক আলিম নিহত হন। খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার। এ ব্যাপারে নলছিটি থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা জানান, জেলার আখাউড়ায় ট্রাকের চাপায় আল জাবা (২৯) নামে এক মোটরসাইকেল আরওহী নিহত হয়েছেন। গতকাল দুপুরে কুমিল্লা-সিলেট মহাসড়কের উপজেলার ধরখার-তন্তর বাসস্ট্যান্ডের মধ্যবর্তী স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত যুবক ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের পাইকপাড়া গ্রামের বাচ্চু মিয়ার ছেলে।
ধরখার পুলিশ ফাঁড়ির পরিদর্শক আব্দুস সোবহান বলেন, কুমিল্লা অভিমুখী মোটরসাইকেলটি ব্রাহ্মণবাড়িয়া অভিমুখী পণ্যবাহী ট্রাকটিকে অতিক্রম করার সময় ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান। ময়নাতদন্তের জন্য লাশটি ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে প্রেরণ করেন।
ময়মনসিংহ অফিস জানায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সদর উপজেলার চুরখাই পাঁচ রাস্তার মোড়ে গতকাল সকালে ট্রাকচাপায় আবদুল মান্নান (৬৫) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। এ ঘটনার জেরে স্থানীয় উত্তেজিত জনতা এক ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন।
পুলিশ ও স্থানীয়রা জানান, পুলিশ ও শ্রমিক নেতৃবৃন্দের হস্তক্ষেপে দুই ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে গামের্ন্টের শ্রমিকবাহী বাসের ধাক্কায় বিপরীত দিক থেকে আসা অপর একটি শ্রমিকবাহী বাস সড়কের পাশে খাদে পড়ে গেলে অর্ধশতাধিক শ্রমিক আহত হয়েছেন। গতকাল ভোরে উপজেলার আড়াইহাজার-জাঙ্গালিয়া সড়কের নৈকাহন এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
আহতদের মধ্যে শফিকুলকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে, নাজনীন, তোফাজ্জল, কামরুল, আমেনা, হোসনে আরা, বিলকিছ, শওকতকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং বিলকিছ, রেহেনা, সোনিয়া, রুবি, আনোয়ারা রেহেনা, নারগিছ, ফাতেমা, মতিউর, ইয়ানুছ, স্বপন, রাকিব, জাকির, আয়েশা, নাজনীন, শফিক, শিরীন, ফালানী ও জহিরুলকে এটুজেড জিজিটাল হাসপাতালসহ বাকিদের সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।
গাজীপুর সংবাদদাতা জানান, গাজীপুরে কাভার্ডভ্যান চাপায় একই ভ্যানের হেলপারের মৃত্যু হয়েছে। নিহত হেলপারের নাম রুবেল (২৭)। গাজীপুর মহানগরের পোড়াবাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গতকাল সকালে এ দুর্ঘটনা ঘটে। তার বিস্তারিত পরিচয় জানা য়ায়নি।
নাওজোর হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো: অহিদুজ্জামান জানান, চান্দনা-চৌরাস্তা থেকে যাত্রী নিয়ে একটি লেগুনা শ্রীপুরের দিকে যাচ্ছিল। পথে বিপরীত দিক থেকে আসা একটি কভার্ডভ্যানের সাথে লেগুনার ধাক্কা লেগে কভার্ডভ্যান থেকে ছিটকে পড়ে যান রুবেল। এ সময় কভার্ডভ্যানের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ads

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.