সংবাদ সম্মেলনে ঘোষণা ২৪ এপ্রিল শাহবাগে কোটা সংস্কার দাবির প্রতিবাদে মহাসমাবেশ

নিজস্ব প্রতিবেদক

সরকারি নিয়োগে কোটা সংস্কারের পাঁয়তারার প্রতিবাদে আন্দোলনের ডাক দেয়া হয়েছে। এ ইস্যুতে আগামী ২৪ এপ্রিল বেলা ২টায় শাহবাগে মহাসমাবেশ করবে মুক্তিযোদ্ধা মহাসমাবেশ বাস্তবায়ন পরিষদ। কোটা সংস্কারের দাবিকে স্বাধীনতাবিরোধী চক্রের ‘তথাকথিত আন্দোলন’ আখ্যায়িত করে তা প্রতিহত করতে এই সমাবেশ করবেন তারা।
সমাবেশ থেকে জাতীয় অস্তিত্ব রক্ষা ও প্রিয় স্বাধীনতার বিরুদ্ধে সব ষড়যন্ত্র প্রতিহত করার লক্ষ্যে কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন পরিষদের আহ্বায়ক ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ আহাদ চৌধুরী।
জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এই মহাসমাবেশের ঘোষণা দেয়া হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা মহাসমাবেশ বাস্তবায়ন কমিটির সদস্যসচিব আলহাজ মিনাজুর রহমান, আবদুস সালাম মজুমদার প্রমুখ।
আহাদ চৌধুরী বলেন, ‘কুচক্রীমহল এসব ছাত্রকে দিয়ে মুক্তিযোদ্ধাদের অপমান করেছে। ৩০ শতাংশ কোটা মুক্তিযোদ্ধাদের প্রয়োজন আছে কি না জানতে চাইলে এ বিষয়ে সরাসরি উত্তর না দিয়ে তিনি বলেন, এটা সরকারের বিষয়। প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন কোটা থাকবে না। সেটা হলেও কোনো সমস্যা নেই। আবার বলেছেন মন্ত্রিপরিষদ সচিবের নেতৃত্বে কোটা সংস্কারে কাজ করছে, সংস্কার হলেও আপত্তি নেই। প্রধানমন্ত্রী যেটা করবেনÑ সেটাতেই আমরা রাজি’।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.