ads

এসএসসি ও দাখিল পরীক্ষার ফল মে’র প্রথম সপ্তাহে

নিজস্ব প্রতিবেদক

চলতি বছরের এসএসসি দাখিল ও সমমানের পরীক্ষার ফল মে’র প্রথম সপ্তাহে প্রকাশ করা হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের ঊর্ধ্বতন এক কর্মকর্তা গতকাল এ কথা জানান। তিনি জানান, শিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির কাছ থেকে ফল প্রকাশের ব্যাপারে প্রস্তাবনা মন্ত্রণালয়ে পৌঁছেছে। এখন প্রধানমন্ত্রীর সচিবালয়ের সম্মতিতে সময় নির্ধারণ করলেই তা প্রকাশ করা হবে।
ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার গতকাল বলেন, আগামী ৩ থেকে ৭ মে’র মধ্যে ফল প্রকাশের সম্ভাব্য সময় নির্ধারণ করে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। এখন প্রধানমন্ত্রীর অফিস থেকে যেদিন সম্মতি দেবেন, সেদিন ফল প্রকাশের প্রস্তুতি ও আয়োজন রয়েছে বোর্ডগুলোর।
শিক্ষা মন্ত্রণালয়ের উপরি উক্ত কর্মকর্তা বলেন, ৪ ও ৫ মে ছুটির দিন। এ কারণে ৬ মে ফল প্রকাশের জন্য তাদের বলা হয়েছে। ৬ মে ফল প্রকাশ করা হবে, এটা ধরেই তারা প্রস্তুতি শুরু করেছেন।
লিখিত পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করার বাধ্যবাধকতা বিবেচনায় রেখেই সব আয়োজনের প্রস্তুতি চলছে। গত ২৫ ফেব্রুয়ারি এসএসসি আলিম ও সমমানের লিখিত পরীক্ষা শেষ হয়েছে। সে হিসেবে এবার ৬০ দিন অতিক্রমের সম্ভাবনা ও শঙ্কা রয়েছে।
উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত এসএসসি দাখিল ও সমমানের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ব্যবহারিক পরীক্ষা ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৪ মার্চ শেষ হয়। সারা দেশে তিন হাজার ৪১২টি কেন্দ্রে এসএসসিতে মোট পরীক্ষার্থী ১৬ লাখ ২৭ হাজার ৩৭৮ জন, মাদরাসা বোর্ডের অধীন দাখিল পরীক্ষায় দুই লাখ ৮৯ হাজার ৭৫২ জন এবং কারিগরিতে এক লাখ ১৪ হাজার ৭৬৯ জন পরীক্ষার্থী অংশ নিয়েছিল।

ads

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.