‘এ’ দলে নজর তুষার ইমরানের

ক্রীড়া প্রতিবেদক

বিসিএলে টানা তিন ইনিংসে সেঞ্চুরি ও সর্বাধিক রান সংগ্রহ করে তুষার ইমরান ইতোমধ্যে আলোচনায় চলে এসেছেন। বিসিবিও তাকে নিয়ে কিছুটা হলেও ভাবছে। আগামী মাসেই বিসিবি কিছু ক্রিকেটারকে ডাকবে হাইপারফরম্যান্স ক্যাম্পে। মূলত সেখান থেকেই চূড়ান্ত হবে বাংলাদেশ ‘এ’ দলে খেলার দল। কারণ আগামী জুনের শেষ ভাগে বাংলাদেশে সফর শুরু করবে শ্রীলঙ্কা ‘এ’ দল। তাদের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ খেলবে তিন ম্যাচের একটি করে চার দিন ও ওয়ানডে সিরিজ। তুষার কি ওই স্কোয়াডের জন্য বিবেচ্য হবেন? আলোচনাটা এখন সেখানেই। তবে এ সবই নির্ভর করছে বিসিবির সিলেকশন প্যানেলের ওপর। কারণ ভালো পারফরম্যান্স করলেই যে তাকে দলভুক্ত করবেন তারা এমনটা নয়। তাদের বিবেচনার চোখ অনেক সূক্ষè।
তুষার ইমরান নিজেও জানেন সেটা। তাইতো তিনি আশা করছেন যদি ‘এ’ দলের জন্য বিচেনায় তিনি আসেন। গতকাল সাংবাদিকদের তিনি বলেন, ‘জাতীয় দলের আশা করা ঠিক হবে না। এখন যে দলটা খেলে চলছে তাদের পেছন ফেলা কঠিন। তা ছাড়া আমি যে পজিশনে ব্যাটিং করি। সেখানে রয়েছেন মুশফিক, সাকিব ও মাহমুদুল্লাহ রিয়াদ ও মুমিনুল। তারা আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিক ভালো করে চলছেন। ফলে তাদের রেখে অন্য কাউকে সুযোগ দেয়ার কথা ভাববে না নির্বাচকেরা। তবে তাদের পেছনে ফেলতে আরো বেশি পরিশ্রম করতে হবে। রান করতে হবে। আমি সেটাই করব।’ তিনি বলেন, ‘আমি আমার মতোই চেষ্টা করছি কাউকে পেছনে ফেলা যায় কি না। আর প্রমাণের একটাই জায়গা, ঘরোয়া ক্রিকেট। আমি এখানে সুযোগ পাচ্ছি, ভালো করে যাচ্ছি, ইনশাআল্লাহ সামনেও করব। যদি নির্বাচকেরা মনে করেন এটা যথেষ্ট, আমাকে নিতে চায়, আমি প্রস্তুত আছি এ মুহূর্তে যদি নির্বাচকেরা ‘এ’ দলের জন্য বিবেচনা করেন সেটা মোটেও খারাপ হবে না। কারণ ‘এ’ দলের হয়ে যদি প্রমাণ করতে পারি, তখন জাতীয় দলে ফেরার বিবেচনায় থাকব। ফলে এ স্তরে এখন প্রমাণ করার সুযোগ চাচ্ছি।’ ‘এ’ দলের সফরসূচির মধ্যে হোমে শ্রীলঙ্কার বিপক্ষে ‘এ’ দলের খেলা ছাড়াও বাংলাদেশ ‘এ’ দল যাবে আয়ারল্যান্ড সফরে। ফলে তুষার আশাবাদী এ সফরে দলভুক্ত হওয়ার।
সর্বশেষ ম্যাচটিতে মাঠেই ছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। দীর্ঘক্ষণ তিনি মাঠে থেকে খেলা দেখেন তুষারের। তিনি বলেন, ‘নান্নু ভাই ছিলেন গত ম্যাচে, পুরো ম্যাচ উপভোগ করেছেন। যদি প্রয়োজন মনে করেন যে ফাইনাল পরীক্ষা দেয়ার আগে একটা টেস্ট দেয়া উচিত, তাহলে ‘এ’ দলের সফর আছে সামনে, শ্রীলঙ্কা ‘এ’ দল আসবে। আরো যারা সিনিয়র আছেন, শাহরিয়ার নাফীস, অলক কাপালী, নাঈম ইসলাম ও রাজ্জাকেরও সুযোগ আসতে পারে। যদি সুযোগ হয় ‘এ’ দলে, তাহলে সেখানে পারফর্ম করেই জাতীয় দলে জায়গা নিতে প্রস্তুত আছে সবাই।’
এ দিকে বিসিএলে আজ থেকে শুরু হবে পঞ্চম রাউন্ডের খেলা। তুষার ইমরানের প্রাইম ব্যাংক সাউথ আজ মুখোমুখি হবে ওয়াল্টন সেন্ট্রালের বিপক্ষে শহীদ কামরুজ্জামান স্টেডিয়াম রাজশাহীতে। এ রাউন্ডের অপর ম্যাচে অংশ নেবে ইসলামী ব্যাংক ইস্ট বিসিবি নর্থের বিপক্ষে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.