সদরপুরে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১

১৪৪ ধারা জারি
ফরিদপুর সংবাদদাতা

ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্ণপুর বাজার ইজারাকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ সময় অন্তত ২০টি দোকানঘর ও বাজারসংলগ্ন কয়েকটি বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। এ ঘটনায় ৯ পুলিশসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়েছেন। গতকাল সকালে এ ঘটনা ঘটে। উদ্ভূত পরিস্থিতিতে গতকাল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কৃষ্ণপুর বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করেছেন স্থানীয় প্রশাসন।
সংঘর্ষে নিহতের নাম মান্নান সিকদার। তিনি ইউনিয়নের রাধানগর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে। এর আগে গত রোববার বিকেলে বিবদমান দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ওই বাজারের ২০টি দোকান ও কয়েকটি বাড়িঘর ভাঙচুর করা হয়। স্থানীয়রা জানান, কৃষ্ণপুর বাজারের ইজারা নেয়াকে কেন্দ্র করে স্থানীয় ইউপি চেয়ারম্যান বিল্লাল ফকির পক্ষের সাথে আকতারুজ্জামান তিতাসের পক্ষের মধ্যে আগে থেকেই বিরোধ ছিল। গত রোববার বিকেলে উভয় পক্ষ দফায় দফায় সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় অন্তত ২০টি দোকানঘর ও বাজারসংলগ্ন কয়েকটি বাড়িঘরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় মান্নান সিকদারকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষ।
সংঘর্ষ ঠেকাতে পুলিশ প্রায় শতাধিক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে। পরে ফরিদপুর থেকে অতিরিক্ত পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সদরপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী একজন নিহতের খবর নিশ্চিত করে জানান, পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এখন পর্যন্ত কোনো পক্ষ থানায় অভিযোগ দেয়নি। মামলা হলে পরবর্তী ব্যবস্থা নেবেন বলে জানান ওসি।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.