ইউনাইটেড হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসার দাবি বিএনপির

নিজস্ব প্রতিবেদক

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে উল্লেখ করে অবিলম্বে ইউনাইটেড হাসপাতালে তার ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধায়নে সুচিকিৎসার দাবি জানিয়েছে বিএনপি।
দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গতকাল দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান।
তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়া গুরুতর অসুস্থ। এখন তার শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে। তার হাত-পা ও কোমরের ব্যথা বেড়েছে। জরুরি ভিত্তিতে তার এমআরআইসহ উন্নত চিকিৎসা দরকার। কোটি কোটি জনগণের পাশাপাশি বিএনপির পক্ষ থেকে আমরা দলের চেয়ারপারসন ও মাদার অব ডেমোক্র্যাসি খালেদা জিয়ার গুরুতর অসুস্থতার খবরে গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং অবিলম্বে তার পছন্দ অনুযায়ী ইউনাইটেড হাসপাতালে ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধায়নে সুচিকিৎসার নিশ্চিতের জোর দাবি জানাচ্ছি।
কারাগারে খালেদা জিয়া অসুস্থÑ এ খবরের সূত্র কী প্রশ্ন করা হলে রিজভী বলেন, উনার আত্মীয়স্বজন দেখা করতে যাচ্ছেন। পরশু দিনই তারা গেছেন। আমরা সেভাবে জেনেছি। আমরা তো বিভিন্নভাবে জানতে পেরেছি। আপনারাও তো কারাগারের খবর রাখছেন সেভাবেই জানছি। এ ছাড়া কয়েক দিন আগে তার আইনজীবীরাও সাক্ষাৎ করেছেন। তাদের মাধ্যমেও আমরা জানতে পেরেছি।
রিজভী অভিযোগ করেন, সরকারি মেডিক্যাল বোর্ডের চিকিৎসকেরা অর্থোপেডিক বেড দেয়ার সুপারিশ করলেও এখনো খালেদা জিয়াকে কারাগারে অর্থোপেডিক বেড দেয়া হয়নি। শুধু তা-ই নয়, এত দিন সপ্তাহে এক দিন পরিবারের সদস্যদেরকে দেখা করতে দেয়া হতো। এখন বলা হচ্ছে ১০ দিন পরপর দেখা করা যাবে। এটি বিরল ঘটনা। সরকার আইনকানুন সব কিছুকে জলাঞ্জলি দিয়ে খালেদা জিয়ার জন্য আলাদা বিধান করছে।
রিজভী বলেন, এর উদ্দেশ্য হচ্ছে তাকে নিপীড়ন করা, মানসিক নির্যাতন করা, তাকে বিপর্যস্ত করা, হেনস্তা করা, হয়রানি করা। সরকার কারা কর্তৃপক্ষের মধ্য দিয়ে বিএনপি চেয়ারপারসনকে এই বর্বরোচিত নির্যাতন চালাচ্ছে। কারাগারে যা কিছু হচ্ছে সরকার ও সরকারপ্রধানের নির্দেশেই হচ্ছে।
‘কোটা সংস্কার আন্দোলন নিয়ে বিএনপি নোংরা রাজনীতি করতে না পারায় হতাশায় ডুবছে, লন্ডন ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে, কোটা নিয়ে প্রধানমন্ত্রীর ঘোষণা ছিল সাহসী পদক্ষেপ’Ñ ওবায়দুল কাদেরের এ বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, কোটা সংস্কার আন্দোলন নিয়ে পরাজিত হওয়ায় এখন আপনারা বেসামাল হয়ে পড়েছেন। দিশেহারা হয়ে প্রতিদিন আপনারা বকবক করছেন বেশরমের মতো।
খালেদা জিয়া যেহেতু অসুস্থ, এ অবস্থায় যদি জামিন না হয় সে ক্ষেত্রে প্যারোলে মুক্তি চাইবেন কি নাÑ এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আইনগত দিক এবং আমাদের রাজনৈতিক আন্দোলন সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এ বিষয়ে পরে জানানো হবে।
সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতা গোলাম আকবর খন্দকার, আবদুস সালাম, হাবিবুল ইসলাম হাবিব, মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.