বিএনপি জনগণকে বিভ্রান্ত করছে : হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক
‘বেগম খালেদা জিয়াকে সরকার বিদেশ পাঠিয়ে দেয়ার চেষ্টা করছে’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, অথচ কিছুদিন আগে মির্জা ফখরুল সাহেব নিজেই বলেছেন, বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য যেন বিদেশে পাঠানো হয়। আর সরকারের প থেকে যেই মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে তারা বলেছে, খালেদা জিয়া সুস্থ আছেন, ভালো আছেন। তার ছোটখাটো যে সমস্যা আছে তা আগে থেকেই ছিল। সেগুলোর জন্য তাকে বিদেশে পাঠনোর কোনো প্রয়োজন নাই। যখন সরকারি মেডিক্যাল বোর্ড এটা বলল তখন উনারা কোথা থেকে আবিষ্কার করলেন যে সরকার তাকে বিদেশ পাঠিয়ে দেয়ার চেষ্টা করছে। এই সমস্ত কথাবার্তা বলে বিএনপি নেতারা দেশের মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। এতে কোনো লাভ হবে না।
গতকাল সোমবার জাতীয় প্রেস কাবের কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ‘বেগম খালেদা জিয়াকে যেভাবে কারাগারে রাখা হয়েছে তা অত্যন্ত অমানবিক’ বিএনপি নেতা রুহুল কবির রিজভীর সাম্প্রতিক এমন বক্তব্যের জবাবে হাছান মাহমুদ পাল্টা অভিযোগ করে বলেন, দুর্নীতির দায়ে শাস্তি প্রাপ্ত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে বিধির বাইরে বাড়তি সুবিধা পাচ্ছেন। জেল কোড অনুযায়ী কারাগারে কারো শীতাতপ নিয়ন্ত্রিত ক পাওয়ার সুযোগ নাই। বেগম খালেদা জিয়া শীতাতপ নিয়ন্ত্রিত করে মধ্যে আছেন। বাংলাদেশের আইন ও বিধান অনুযায়ী কারাগারের মধ্যে পছন্দনীয় গৃহপরিচারিকাকে রাখার সুযোগ নাই। 
বেগম জিয়া তার পছন্দের গৃহপরিচারিকাকে সাথে রাখতে পেরেছেন। সুতরাং আর কী কী সুবিধা পেলে দেশের আইন জেলকোডের বিধান অমান্য করে আপনাদের ভাষায় তিনি আরো ভালোভাবে থাকতে পারবেন সেটি আমার জানা নাই।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.