মোস্তাফিজুর রহমান
মোস্তাফিজুর রহমান

কাঙ্ক্ষিত জয়ের পর যা বললেন মোস্তাফিজ

নয়া দিগন্ত অনলাইন

আইপিএলের এবারের আসরে মঙ্গলবার রাতে প্রথমবারের মতো জয় নিয়ে মাঠ ছেড়েছে মোস্তাফিজর রহমানের দল মুম্বাই ইন্ডিয়ান্স। বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ৪৬ রানের বড় জয় পেয়েছে তারা। দল জিতলেও ভালো পারফরমেন্স করতে পারেননি বাংলাদেশের এই পেসার। তবে দলের জয়ে স্বাভাবিকভাবেই আনন্দিত তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার প্রকাশও দেখা গেলো।

গতরাতে ফেসবুক পেজে লিখেছেন, 'শক্তিশালী দলের বিপক্ষে আজ আমরা বড় জয় পেয়েছি। আশা করছি আগামীতেও জয়ের ধারা বজায় থাকবে।'

কাল ৪ ওভার বল করে ৫৫ রান দিয়েছেন মোস্তাফিজ। তবে কোনো উইকেট পাননি। এর আগের তিন ম্যাচে শিকার করেছেন পাঁচ উইকেট।

মোস্তাফিজদের পরবর্তী ম্যাচ ২২ এপ্রিল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় ম্যাচটি শুরু হবে।

 

আইপিএলে এমনটা আগে করেননি মোস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রথম জয় পেলো মোস্তাফিজের দল মুম্বাই ইন্ডিয়ান্স। চতুর্থ ম্যাচে এসে জয়ের মুখ দেখলো তারা। তবে দলের জয়ের দিন ছন্দে ছিলেন না বাংলাদেশের হাসি মুখের এই ঘাতক। আগের তিন ম্যাচে দুর্দান্ত পারফরমেন্স ছিল মোস্তাফিজের। শিকার করেছেন পাঁচ উইকেট। অথচ কাল কোনো উইকেটই নিতে পারেননি। উল্টো এতো রান দিয়েছেন যে লজ্জার রেকর্ড গড় ফেলেছেন।

মঙ্গলবার রাতে প্রথমে ব্যাট করতে নেমে ২১৩ রানের বিশাল স্কোর গড়ে মুম্বাই। এবারের আসরে এখনো পর্যন্ত সর্বোচ্চ দলীয় স্কোর। জবাবে ব্যাট করতে গিয়ে ১৬৭ রানে গুটিয়ে যায় বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

সর্বোচ্চ তিনটি উইকেট শিকার করেন ক্রুনাল পান্ডে। আর দুটি নেন জসপ্রিত বুমরাহ। অথচ মোস্তাফিজ ছিলেন উইকেট শূন্য। উইকেট না নিলেও অন্যান্য দিন রান দেয়ার দিক দিয়ে তিনি কিপটেমি করলেও কাল তেমনটা দেখা যায়নি। উল্টো সবচেয়ে বেশি রান দিয়েছেন তিনি। ৪ ওভার বল করে দিয়েছেন ৫৫ রান! আইপিএলে এতো রান এর আগে কখনো দেননি তিনি। এর আগে ২০১৬ মৌসুমে দিল্লির বিপক্ষের ম্যাচে সর্বোচ্চ ৩৯ রান দিয়েছিলেন এই পেসার।

চলতি মৌসুমে মুম্বাইয়ের হয়ে প্রথম ম্যাচে ৪ ওভারে দেন ৩৯ রান। তবে পরের দুই ম্যাচেই জাত চেনান তিনি। সাবেক দল হায়দরাবাদের বিপক্ষে ২৪ রানে নেন ৩ উইকেট। পরের ম্যাচে দিল্লি ডেয়ার ডেভিলসের বিপক্ষে ২৫ রান দিয়ে নেন ১ উইকেট।

তবে এবারের আসরের মোস্তাফিজের চেয়েও বেশি রান দিয়েছেন উমেশ যাদব। ৪ ওভারে সর্বোচ্চ ৫৯ রান দিয়েছেন তিনি। আছেন সর্বোচ্চ রান দেয়ার তালিকার প্রথমে। আর দ্বিতীয় স্থানে আছেন মোস্তাফিজ।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.