নড়াইলে বিএনপির কেন্দ্রীয় নেতা কবির মুরাদ অমিতসহ ৫৮ জন আটক

নড়াইল সংবাদদাতা

নড়াগাতি থানার খাশিয়াল গ্রামে জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলমের বাড়ি থেকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবির মুরাদ, খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতসহ ৫৮ জনকে আটক করেছে পুলিশ। গতকাল শুক্রবার বিকেলে নড়াইলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মেহেদী হাসানের নেতৃত্বে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে কালিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান মিলুসহ যশোর, মাগুরা, নড়াইল জেলা, লোহাগড়া, কালিয়া ও নড়াগাতি থানা বিএনপির বিভিন্নপর্যায়ে নেতাকর্মী রয়েছেন। তবে এ সময় জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম মোটরসাইকেলযোগে পালিয়ে গেছেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।
নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম জানান, জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলমের বাড়িতে গোপন বৈঠক চলাকালে বিএনপির কেন্দ্রীয় নেতাসহ ৫৮ জনকে আটক করা হয়েছে। তবে বিএনপি সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় নেতা কবির মুরাদ ও অনিন্দ্য ইসলাম অমিতসহ অন্যরা দলীয় সভা করছিলেন। ওই সভা চলাকালেই পুলিশ সেখানে হানা দেয় এবং সবাইকে আটক করে। পুলিশ তাদেরকে আটকের কোনো কারণ দেখাতে পারেনি। পরে তাদের বিরুদ্ধে গোপন বৈঠকের অভিযোগ আনা হয়। রাতেই আটক নেতাকর্মীদের নড়াইল সদরে নিয়ে আসা হয়। পুলিশ সুপার জানিয়েছেন, আটককৃতদের বিরুদ্ধে মামলা দেয়া হবে।
জিয়া পরিষদের নিন্দা : এদিকে গতকাল বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জিয়া পরিষদের চেয়ারম্যান কবীর মুরাদকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জিয়া পরিষদ। গতকাল এক বিবৃতিতে জিয়া পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ডা: আব্দুল কুদ্দুস, মহাসচিব ড. এমতাজ হোসেন ও সিনিয়র যুগ্ম মহাসচিব আব্দুল্লাহিল মাসুদ নিন্দা ও প্রতিবাদ জানান। বিবৃতিতে তারা কবির মুরাদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেন। অন্যথায় কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে তারা হুঁশিয়ারি দেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.