কোটা নিয়ে অবরোধ প্রত্যাহার

নয়া দিগন্ত অনলাইন

কোটার দাবীতে আন্দোলনকারী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ শাহবাগ মোড়ে তাদের অবরোধ তুলে নিয়েছেন। দিনের পর আজ সোমবার সন্ধ্যা ৭টা ১০ মিনিটে তারা অবরোধ প্রত্যাহারের ঘোষণা দিলে রাস্তা ছেড়ে দেয় আন্দোলনকারীরা।

এসময় তারা জানান, কোটা নিয়ে প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত আবরোধ কর্মসূচী স্থগিত থাকবে তবে দেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে ক্লাস-পরীক্ষা বর্জন অব্যাহত থাকবে। তারা বলেন, আগামীকালের কর্মসূচি যথা সময়ে শুরু হবে। তিনি সবাইকে কর্মসূচি পালন করার আহ্বান জানান।

অবরোধ প্রত্যাহারের আগে শাহবাগ মোড়ে বক্তব্য দেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা। বক্তব্য তারা বলেন, প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন অব্যাহত থাকবে। রাজপথে কোনো কর্মসূচি থাকবে না। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী কোটা বাতিল করা হোক। আর সরকার যদি কোটা রাখতে চায় তাহলে ১৫ শতাংশ পর্যন্ত রাখতে পারে।

এর আগে অবরোধে শাহবাগ রাস্তা বন্ধের কারণে পুরো ঢাকা শহরে ভোগান্তি শুরু হয়। পুরো ঢাকায় থেমে থেমে যানবাহন চলে। শাহবাগের তিনটি হাসপাতালের রোগী ও তাদের স্বজনদের বেশ খানিকটা পথ হেঁটে তারপর হাসপাতালে যেতে হয়। অবশ্য অ্যাম্বুলেন্সবাহী রোগীদের পথ চলাচলের জায়গা করে দেয় আন্দোলনকারীরা।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.