পাকিস্তানের কোণঠাসা হবার কারণ জানালেন নওয়াজ, প্রতিবাদ করলেন তার ভাই শাহবাজ
পাকিস্তানের কোণঠাসা হবার কারণ জানালেন নওয়াজ, প্রতিবাদ করলেন তার ভাই শাহবাজ

পাকিস্তানের কোণঠাসা হবার কারণ জানালেন নওয়াজ, প্রতিবাদ করলেন তার ভাই শাহবাজ

নয়া দিগন্ত অনলাইন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বলেছেন- ভারতের মুম্বাইয়ে ২০০৮ সালের ভয়াবহ হামলা পাকিস্তানি সন্ত্রাসীরাই চালিয়েছিল। পাকিস্তানে বিভিন্ন সন্ত্রাসী সংগঠন সক্রিয়। আমরা তাদের সীমান্ত পেরিয়ে মুম্বাইয়ে হত্যাকাণ্ড চালাতে দিয়েছি। পাকিস্তানে মুম্বাই হামলার মামলাও শেষ হয়নি। এমন নীতির ফলেই পাকিস্তান আজ বিশ্বে কোণঠাসা।

নওয়াজের এ স্বীকারোক্তির বিপক্ষে দাঁড়িয়েছেন তার ভাই শাহবাজ শরিফ। সম্প্রতি নওয়াজের দল পিএমএল-এন এর বর্তমান প্রধান শাহবাজ এক বিবৃতিতে বলেছেন, ‘নওয়াজের বক্তব্যের ভুল ব্যাখ্যা করেছে ভারতীয় সংবাদমাধ্যম।’ তবে ফের নওয়াজ শরিফ বলেছেন, ‘যে পরিস্থিতিই হোক, তিনি সত্যিটাই বলবেন।’

মঙ্গলবার অপর এক বিবৃতিতে নওয়াজ শরিফ বলেন, ‘কী এমন বলেছি, যা ভুল? পারভেজ মোশাররফ, পাকিস্তানের প্রাক্তন অভ্যন্তরীণ মন্ত্রী রেহমান মালিক, প্রাক্তন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মেহমুদ দুরানিও একই কথা বলেন। ৫০ হাজার (পাকিস্তানি) মানুষের মৃত্যু সত্ত্বেও দুনিয়া কেন আমাদের কথায় আমল দিচ্ছে না? যে লোকটা (নওয়াজ) এই প্রশ্নগুলো তুলছে, তাকে বলা হচ্ছে বিশ্বাসঘাতক!’ নওয়াজের আরো দাবি, তাকে ‘বিশ্বাসঘাতক’ আখ্যা দিতে বাধ্য করা হচ্ছে পাক সংবাদমাধ্যমকে।

২০০৮ সালের ২৬ নভেম্বর সন্ধ্যায় মুম্বাইয়ে তাজ হোটেল ও ছত্রপতি শিবাজি রেলওয়ে স্টেশনসহ প্রায় ১২টি স্থাপনায় একযোগে সন্ত্রাসী হামলা হয়। এ হামলায় ১৬৬ জন নিহত হন। এই হামলার জন্য দীর্ঘদিন ধরেই পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন লস্কর-ই-তাইয়েবাকে দায়ী করে আসছে ভারত।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.