এ বছর বিপিএল হচ্ছে তো
এ বছর বিপিএল হচ্ছে তো

এ বছর বিপিএল হচ্ছে তো

নয়া দিগস্ত অনলাইন

বিপিএলের ৬ষ্ঠ আসর অনুষ্ঠিত হওয়া নিয়ে তৈরি হয়েছে একপ্রকার ধোঁয়াশা। চলতি বছর ১ অক্টোবর থেকে ব্যাট-বলের লড়াই হওয়ার কথা। কিন্তু ক্যালেন্ডারের নির্দিষ্ট তারিখ অনুযায়ী যে বিপিএলের এবারের আসর হচ্ছে না তা এক প্রকার নিশ্চিত। কারনটা মোটামুটি জানা তা হল একাদশ জাতীয় সংসদ নির্বাচন। জাতীয় নির্বাচন এ বছরের শেষদিকে অনুষ্ঠিত হওয়ার কথা।
বিপিএলের গর্ভনিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিকের কথায় সেটাই বোঝা যায়। তার কথার রেশ ধরে গণমাধ্যমে খবর বেরিয়েছে যে, এবছর বিপিএল এর ধারাবাহিকতা রক্ষা করা সম্ভব নাও হতে পারে। তবে তিনি একেবারে আশাহত করেননি। এ বছরের অক্টোবরের বিপিএল পরের বছর জানুয়ারিতে মাঠে গড়াতে পারে। তবে এগুলো এখনও চূড়ান্ত হয়নি। বিসিবির বোর্ড সভায় চূড়ান্ত হওয়ার পরই বলা যাবে আসলে বিপিএল হবে কি হবে না।

বিপিএল এর সাথে নিরাপত্তার বিষয়টি জড়িত। এখানে দেশি-বিদেশি খেলোয়াড় ও কর্মকর্তাদের নিরাপত্তার বিষয়টি দেখভাল করে থাকে আইন শৃঙ্খলা বাহিনী। কিন্তু নির্বাচনের সময় প্রয়োজনীয় সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য না পাওয়া , টিভি সত্ব, দর্শকসহ যাবতীয় বিষয় বিবেচনা করেই হয়তো অক্টোবরে বিপিএল মাঠে গড়াচ্ছে না। বিসিবি প্রধানসহ অনেক পরিচালক জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দিতা করে থাকেন। এসব বিবেচনা করেই হয়তো নির্ধারিত সূচি অনুযায়ী বিপিএল মাঠে গড়াবে না।

তবে নিরাপত্তা বাহিনীর সদস্যদের সহযোগিতা পেলে নির্ধারিত সময়ে বিপিএল হতে পারে বলেও আভাস দেন মল্লিক। তবে ক্রিকেট বোদ্ধাদের ধারণা নির্ধারিত সময়ে বিপিএল হচ্ছে না।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.