পরীক্ষা বর্জন কর্মসূচি স্থ‌গিত কোটা আন্দোলনকারী‌দের
পরীক্ষা বর্জন কর্মসূচি স্থ‌গিত কোটা আন্দোলনকারী‌দের

পরীক্ষা বর্জন কর্মসূচি স্থ‌গিত কোটা আন্দোলনকারী‌দের

‌বিশ্ববিদ্যালয় প্রতি‌বেদক

প্রজ্ঞাপ‌ন জারির দা‌বি‌তে ঘো‌ষিত পরীক্ষা বর্জন কর্মসূচি স্থগিত ঘোষণা করেছে কোটা সংস্কার আন্দোলনকারীরা। প‌বিত্র রমযান মাস ও সেশনজ‌টের আশঙ্কা বি‌বেচনায় এ ঘোষণা দেয় আন্দোল‌কারী‌দের প্লাটফর্ম বাংলা‌দেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ প‌রিষদ। আজ শ‌নিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালেয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক সংবাদ সম্মেলনে তারা এই ঘোষণা দেন। ত‌বে প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত তাদের ক্লাস বর্জন কর্মসূচি চলবে বলে জানান তারা।

সংবাদ স‌ম্মেল‌নে অন্যা‌ন্যের ম‌ধ্যে ছিলেন কোটা সংস্কার আন্দোলনের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, নুরুল হক নূর, ফারুক হো‌সেন প্রমুখ।

এর আগে ১৪ মে শাহবাগের অবরোধ স্থগিত করে ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেন আন্দোলনকারীদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক।

সংবাদ সম্মেলনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনে জড়িতদের ওপর নির্যাতন, হামলা করা হচ্ছে বলে অভিযোগ করা হয়। তারা বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজে আন্দোলনকারী শিক্ষার্থীদের মারধর, নির্যাতন ও হল ত্যাগের হুমকি দেয়া হচ্ছে। একটি অতিউৎসাহী, কুচক্রী মহল সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলার জন্য এসব নোংরা ও ঘৃণ্য কাজ করে যাচ্ছে। সংবাদ সম্মেলন থেকে এর নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এসময় তারা কবি সুফিয়া কামাল হলে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য কারণ দর্শানোর নামে নিরাপরাধ শিক্ষার্থীদের হয়রানি না করার আহ্বান জানান।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের ছাত্রীরা যদি গুজব ছড়িয়ে থাকে তাহলে আমরা বলব ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় প্রক্টর ও ভিসি গুজবের মহানায়ক।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.