২৩ জুলাই ২০১৮

মনের মতো গল্পের নায়িকা তমা মির্জা

-

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা তমা মির্জা একের পর এক নতুন নতুন চলচ্চিত্রে কাজ করলেও এত দিন পর নিজের মনের মতো একটি গল্পের নায়িকা হতে পেরেছেন। নতুন চলচ্চিত্র ‘ঝুম’-এ চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। সুমন পরিচালিত এই চলচ্চিত্রের শুটিং শিগগিরই শুরু হবে বলে জানান তমা মির্জা।

চলচ্চিত্রটিতে অভিনয় প্রসঙ্গে তমা মির্জা বলেন, ‘ঈদের আগেই এই চলচ্চিত্রে কাজ করা নিয়ে কথা হচ্ছিল পরিচালকের সঙ্গে। ঈদের পর গল্প শুনে আমি ভীষণ মুগ্ধ হয়েছি। মনে মনে আমি এই ধরনের একটি গল্পের জন্যই এত দিন অপেক্ষা করছিলাম। ‘ঝুম’ চলচ্চিত্রের মূল গল্প আমাকে কেন্দ্র করেই এগিয়ে যাবে। যে কারণে এই চলচ্চিত্রে অভিনয়ের জন্য আমাকে একটু বাড়তি প্রস্তুতিই নিতে হচ্ছে। আমি খুব আশাবাদী ‘ঝুম’ চলচ্চিত্রটি নিয়ে। দেখা যাক শেষ পর্যন্ত কী হয়।’

এ দিকে গেল ২ জুলাই তমা অভিনীত ‘পাপ কাহিনী’ চলচ্চিত্রের শুটিং শুরু হওয়ার কথা থাকলেও তা শেষ পর্যন্ত আবার শুরু হয়নি। এতে তমা মির্জার বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়ক ইমন। এ দিকে গেলো ঈদে তমা মির্জা আর বি প্রীতমের নির্দেশনায় ‘এ লাভ স্টোরি’ নাটকে অভিনয় করেছেন। এতে তার বিপরীতে ছিলেন জোভান। শাহেদ চৌধুরী পরিচালিত ‘গুপ্তচর’ চলচ্চিত্রের কাজ শিগগিরই শুরু করতে যাচ্ছেন তমা মির্জা। এই চলচ্চিত্রে তার বিপরীতে থাকবেন জায়েদ খান। এরই মধ্যে তমা মির্জা শুরু করেছেন আরিফের নির্দেশনায় ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ চলচ্চিত্রের শুটিং। এতে তার বিপরীতে আছেন নিরব। খুব কাছাকাছি সময়েই তমা মির্জা শুরু করবেন শাহিরয়ার নাজিম জয়ের ‘পাপ কাহিনী’ ও আলম আশরাফের ‘কে’ চলচ্চিত্রের কাজ। এই দু’টি চলচ্চিত্রে তার বিপরীতে আছেন ইমন ও শাহিরয়াজ।

শাহনেওয়াজ কাকলী পরিচালিত ‘নদীজন’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন তমা মির্জা। গেলো বছর তার অভিনীত চারটি চলচ্চিত্র মুক্তি পায়। সেগুলো হচ্ছে শাহাদাৎ হোসেন লিটনের ‘অহংকার’,‘ মারিয়া তুষারের ‘গ্রাস’,‘ রয়েল খানের ‘গেম রিটার্ন’ ও দেবাশীষ বিশ্বাসের ‘চল পালাই’। পয়লা বৈশাখে তার নতুন একটি মিউজিক ভিডিও প্রকাশিত হয়েছে। মির্জা আবু জাফর ও ফাতেমা বেগম দম্পতির মেয়ে তমা মির্জা মাত্র সাড়ে তিন বছর বয়স থেকেই নাচের সাথে সম্পৃক্ত। বাবা-মা দু’জনই শিল্পমনা হওয়ায় মিডিয়ার সাথে সম্পৃক্ততা হয় তমার। তার অভিনীত প্রথম চলচ্চিত্র প্রয়াত এম বি মানিক পরিচালিত ‘বলো না তুমি আমার’।


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের গ্রন্থাগারে বঙ্গবন্ধু কর্নার বাধ্যতামূলক হচ্ছে মাহমুদুর রহমানের ওপর হামলায় বিভিন্ন সংগঠনের নিন্দা এরশাদসহ ৫ জনের বিরুদ্ধে অধিকতর তদন্ত প্রতিবেদন ২১ অক্টোবর তারেক মাসুদের পরিবারকে ক্ষতিপূরণ মামলার আপিল শুনানি ৮ অক্টোবর নির্বাচন কমিশন নিদ্রামগ্ন : রিজভী পানির দাবিতে মীর হাজীরবাগ এলাকাবাসীর বিক্ষোভ কাবুল বিমানবন্দরে বিস্ফোরণে নিহত ১১ : রক্ষা পেলেন ভাইস প্রেসিডেন্ট মাহমুদুর রহমানের ওপর হামলা পূর্বপরিকল্পিত : বিএনপি বুলবুলের সভায় ককটেল বিস্ফোরণে বিএনপি নেতা মন্টুর সম্পৃক্ততা রয়েছে মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে হামলার ঘটনায় বিএফইউজে-ডিইউজের উদ্বেগ ফোরিডায় বাংলাদেশী আইয়ুবের ঘাতকের আত্মসমর্পণ

সকল