২১ সেপ্টেম্বর ২০১৮

একসাথে সজল রিচি

-

সুদূর আমেরিকা থেকে দুই সন্তানকে সাথে নিয়ে গত ২৬ জুন মধ্যরাতে দেশে ফিরেছেন জনপ্রিয় অভিনেত্রী রিচি সোলায়মান। নন্দিত নাট্যপরিচালক চয়নিকা চৌধুরীকে দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী গত সোম ও মঙ্গলবার রিচি দেশে ফিরে প্রথম নাটকের কাজ শেষ করলেন। ফারিয়া হোসেনের রচনায় ও চয়নিকা চৌধুরীর নির্দেশনায় ‘স্বপ্নগুলো তোমায় খোঁজে’ নাটকের কাজ শেষ করেছেন রিচি। নাটকে তার বিপরীতে আছেন জনপ্রিয় অভিনেতা সজল। তিন বছর পর সজল ও রিচি একসাথে একই নাটকে অভিনয় করেছেন। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে সজল বলেন,‘ গতানুগতিক গল্প নয়, রিচির দেশে ফেরাকে কেন্দ্র করেই এই নাটকের গল্প এগিয়ে যায়। আমার কাছে গল্পটা খুব ভালো লেগেছে। চয়নিকা দিদির কাজ সবসময়ই বেশ গোছানো হয়ে থাকে। যথারীতি রিচির সাথে এই নাটকের কাজটিও বেশ গোছানো ছিল। একজন অভিনেত্রী হিসেবে রিচি খ্বু ভালো একজন অভিনেত্রী।

তার সাথে কাজ করাটা সবসময়ই আমি ভীষণ উপভোগ করি। মজার বিষয় হচ্ছে এই নাটকের শুটিংয়ের সময় আমি প্লাস্টিকের একটি সাপ নিয়েছিলাম। শুটিংয়ের ফাঁকে ফাঁকে সেটা নিয়ে অনেক মজাও করেছি।’ রিচি সোলায়মান বলেন, ‘ দিদিকে বলেছিলাম দেশে ফিরে তার নাটকেই প্রথম কাজ করব। তাকে দেয়া আমার কথা আমি রেখেছি। দিদির নির্দেশনায় আমি অনেক দর্শকপ্রিয় নাটকে অভিনয় করেছি। যে নাটকগুলোতে দিদি আমাকে অনেকের চাইতেই ভিন্নভাবে উপস্থাপনের চেষ্টা করেছেন। এই নাটকেও দিদি আমাকে একটু আলাদাভাবে উপস্থাপনের চেষ্টা করেছেন। সবচেয়ে বড় কথা হলো দিদির কাজটাকে কখনো চাপ মনে হয় না।

কারণ তিনি অনেক আরাম দিয়ে গল্প আড্ডার ফাঁকে ফাঁকে কাজটা শেষ করে ফেলেন। দিদি আমাকে ভীষণ স্নেহ করেন, এটা আমি মন দিয়েই অনুভব করি। ‘স্বপ্নগুলো তোমায় খোঁজে’তে দর্শক নতুন এক আমাকে খুঁজে পাবেন।’ চয়নিকা চৌধুরী জানান, আসছে ঈদে একটি স্যাটেলাইট চ্যানেলে নাটকটি প্রচার হবে। সজল ও রিচি সর্বশেষ তিন বছর আগে গৌতম কৈরীর নির্দেশনায় ‘গোপনে’ নাটকে অভিনয় করেছিলেন। এ দিকে এবারের কোরবানির ঈদ রিচি তার নানী রিজিয়া বেগমের সাথে দুই সন্তান রায়ান ও ইলামেক নিয়ে মাকে সাথে নিয়ে রংপুরে উদযাপন করবেন। আগামী ২১ আগস্ট রিচির মেয়ে এক বছরপূর্ণ করতে যাচ্ছে। গত বছর ২১ আগস্ট ইলমা আমেরিকায় জন্ম গ্রহণ করে। এ দিকে এবারের ঈদে আরো বেশ কয়েকজন পরিচালকের নাটকে অভিনয় করার কথা রয়েছে রিচির। উল্লেখ্য, ‘স্বপ্নগুলো তোমায় খোঁজে’ নাটকটির নির্বাহী প্রযোজক ফারিয়া হোসেন।


আরো সংবাদ