২১ নভেম্বর ২০১৮

মেসিদের কোচকে নিয়োগ দিলো স্পেন

লুইস এনরিকে
বার্সেলোনার সাবেক কোচ লুইস এনরিকে - সংগৃহীত

স্পেন জাতীয় ফুটবল দলের নতুন কোচ হলেন লুইস এনরিকে। রাশিয়া বিশ্বকাপ শুরু হওয়ার আগ মুহূর্তে জুলেন লোপেতেগুইকে বরখাস্ত করার পর সোমবার বার্সেলোনার সাবেক বস এনরিকেকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।
ফেডারেশ সভাপতি লুইস রুবিয়ালেস সাংবাদিকদের বলেন, ‘সর্ব সম্মতিক্রমে আগামী দুই বছরের জন্য লুইস এনরিকেকে কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।’

এ্যাথলেটিকো মাদ্রিদ ও ডিপোর্তিভোর লা করুনার সাবেক গোলরক্ষক ও স্পেন জাতীয় দলের হয়ে চার ম্যাচ খেলা ৪৭ বছর বয়সী হোসে ফ্রান্সিসেকা মলিনা ফেডারেশনের স্পোর্টিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব পাওয়ার কয়েক ঘণ্টা পরই সংবাদ সম্মেলন করে নতুন কোচের নাম ঘোষণা করলেন রুবিয়ালেস।

লোপেতেগুইর স্থলাভিষিক্ত হচ্ছেন ৪৮ বছর বয়সী এনরিকে। স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের পরবর্তী কোচ হিসেবে লোপেতেগুইর নাম ঘোষণা হওয়ার পরই তাকে বরখাস্তের ঘোষণা দেন রুবিয়ালেস।

এরপর তৎকালীন স্পোটিং ডিরেক্টর ফার্নান্দো হিয়েরোর অধীনে রাশিয়া বিশ্বকাপে অংশ নেয় ২০১০ চ্যাম্পিয়ন স্পেন। তবে শেষ ষোলতে রাশিয়ার কাছে পেনাল্টিতে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় দলটি।

২০১৪ সাল থেকে তিন বছর বার্সেলোনার কোচের দায়িত্ব পালন করেন এনরিকে। তার অধীনে কাতালানরা লা-লীগা, কোপা ডেল রে এবং চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয় করেছিল বার্সেলোনা।

দেখুন:

আরো সংবাদ