২৩ জুলাই ২০১৮

ঘুষ লেনদেনের সময় সাব-রেজিস্টারসহ আটক ২

-

পাবনার আটঘরিয়া উপজেলা সাব-রেজিস্টার ইশরাত জাহান ও মোহরার আশরাফুল আলমকে ঘুষের টাকা সহ হাতেনাতে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় উদ্ধার করা হয় ঘুষের ১৪ হাজার নগদ টাকা। মঙ্গলবার বিকেল ৫টার দিকে তাদের নিজ কার্যালয় থেকে আটক করা হয়।

দুদক সমন্বিত কার্যালয় পাবনার উপ-পরিচালক আবু বকর সিদ্দিক জানান, জমির খাজনা-খারিজ করে দেয়ার নামে দীর্ঘদিন ধরে অবৈধভাবে উৎকোচ নিয়ে সাধারণ মানুষকে হয়রানী করে আসছিলেন উপজেলা সাব রেজিস্টার ইশরাত জাহান ও মোহরার আশরাফুল আলম। সম্প্রতি চারজন মানুষের ৪টি দলিল নিষ্পত্তি করে দেয়ার শর্তে দলিল লেখকের মাধ্যমে মোটা অংকের উৎকোচ গ্রহণ করেন।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বিকেলে অভিযান চালিয়ে আটঘরিয়া উপজেলা সাব রেজিস্টারের কার্যালয় থেকে ঘুষের ১৪ হাজার টাকাসহ সাব-রেজিস্টার ইশরাত জাহান ও মোহরার আশরাফুল আলমকে আটক করে দুর্নীতি দমন কমিশন (দুদক) পাবনার কর্মকর্তারা। মোহরার আশরাফুলের কাছ থেকেও বেশকিছু ঘুষের টাকা জব্দ করা হয়। তবে তার পরিমাণ জানা যায়নি। এ সময় দুদক কর্মকর্তারা তাদের কাছে থাকা ঘুষের টাকার সিরিয়াল নাম্বার মিলিয়ে অভিযোগের সত্যতা পান। মঙ্গলবার রাত ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

যাদের নেতৃত্ব অভিযান হয় তারা হলেন, দুদকের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক আব্দুল করিম, দুদক পাবনার উপ-পরিচালক আবু বকর সিদ্দিক। সাথে ছিলেন সহকারী পরিচালক শেখ গোলাম মওলা, উপ-সহকারি পরিচালক সাইদুর রহমান, কোর্ট সহকারি ওবায়েদ ইবনে খালেক প্রমুখ।


আরো সংবাদ