১৯ জুলাই ২০১৮

রিয়াল মাদ্রিদ ছেড়ে দিলেন রোনালদো

রিয়াল মাদ্রিদ ছেড়ে দিলেন রোনালদো - সংগৃহীত

অবশেষে গুঞ্জনই সত্যি হলো। রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। মঙ্গলবার খবরটি নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। জুভেন্টাসের সাদাকালো ডোরাকাটা জার্সিতে তুরিনের স্টেডিয়ামে রোনালদোকে পরিচয় করিয়ে দেওয়া এখন শুধু সময়ের ব্যাপার।

প্রায় সপ্তাহজুড়ে চাউর হয়ে উঠেছিল রোনালদোর জুভেন্টাসে যাওয়ার গুঞ্জন। বিশ্বের সব ফুটবলপ্রেমী দেখার অপেক্ষায় ছিল, পর্তুগিজ যুবরাজের দলবদলের গুঞ্জনটি সত্য হয় কি না। অবশেষে মঙ্গলবার সব অঙ্কই মিলে গেল। রিয়াল মাদ্রিদ ছেড়ে রোনালদো এখন জুভেন্টাসের দখলে।  মঙ্গলবার রিয়াল মাদ্রিদ বোর্ড সভায় ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে রোনালদোর বিক্রির বিষয়টি নিশ্চিত হয়ে গেছে বলে জানিয়েছে স্প্যানিশ দৈনিক মার্কা।

আনুষ্ঠানিক ঘোষনার এক ঘণ্টা আগেই রোনালদো যে রিয়াল ছাড়ছেন, সেটা নিশ্চিত করেছেন স্কাই স্পোর্টসের রিপোর্টার জিয়ানলুকা ডি মার্জিও। দলবদল-সংক্রান্ত সংবাদের ক্ষেত্রে এ সাংবাদিকের টুইট খুবই গুরুত্বের সঙ্গে নেন সবাই। সেখানেই বলা হয়েছিল, মঙ্গলবার রিয়ালের পরিচালকদের সঙ্গে আলোচনায় বসবেন সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। সভাপতি রোনালদোর ক্লাব ছাড়ার অনুরোধ এরই মাঝে মেনে নিয়েছেন। এবং পরিচালকেরাও নাকি এতে সম্মত হবেন। আগামী কয়েক ঘণ্টার অপেক্ষা শুধু আনুষ্ঠানিকতা।

রোনালদো বর্তমানে গ্রিসে ছুটি কাটাচ্ছেন। সেখানে রোনালদোর সঙ্গে সাক্ষাৎ করার জন্য ইতিমধ্যে বেরিয়ে পড়েছেন জুভেন্টাস চেয়ারম্যান আন্দ্রেয়া আগনেল্লি। রিয়ালের অনুমতি মেলার পরই গ্রিসে যাচ্ছেন আগনেল্লি!

২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ওই সময়ের রেকর্ড ট্রান্সফার ফি ৯ কোটি ইউরোতে রিয়ালে যোগ দেওয়া রোনালদো ক্লাবটির হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লা লিগাসহ  জিতেছেন অসংখ্য শিরোপা।

তুরিনের বুড়িদের দলে নাম লেখানোর আগমুহূর্তে রিয়ালের জার্সিতে রোনালদোর অর্জনগুলো একটু দেখে নেওয়া যাক-

রিয়ালের জার্সিতে রোনালদোর যত অর্জন
৪৩৮ ম্যাচে ৪৫০ গোল

রিয়ালের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা
চারটি চ্যাম্পিয়নস লি
দুটি লা লিগা
দুটি কোপা দেল রে
দুটি স্প্যানিশ সুপার কাপ
তিনটি ইউরোপিয়ান সুপার কাপ
তিনটি ক্লাব বিশ্বকাপ
চারটি ব্যালন ডি'অর


আরো সংবাদ