২৩ জুলাই ২০১৮

সাঁথিয়ায় ২ দিন না যেতেই ভেঙ্গে পড়লো নির্মাণাধীন বেইলী ব্রিজ

-

পাবনার সাঁথিয়া মাধপুর স্থানীয় মহাসড়কে ঠিকাদারের অনিয়ম সড়ক ও জনপথ বিভাগের অবহেলার কারণে সাঁথিয়া বোয়াইলমারী গোরস্থান সংলগ্ন নির্মাণাধীন একটি ব্রীজের টেম্পরারী বেইলী ব্রীজ নির্মাণের ২ দিন পরেই বৃহস্পতিবার সকালে তা ভেঙ্গে পড়ে। এ সময় ট্রাক চলাচল করতে গেলে তা ব্রিজের চেকার্ড প্লেট ভেঙ্গে যায় এবং ট্রাকটিও ক্ষতিগ্রস্ত হয়। এ সময় যানচলাচল বন্ধ হয়ে গেলে সড়কের দ’ুপাশে শত শত যানবাহন আটকে পড়ে জনদুর্ভোগের সৃষ্টি হয়।
জানা গেছে পাবনা সড়ক ও জনপথের অধীনে সাঁথিয়া মাধপুর সড়কে বোয়াইলমারী গোরস্থান সংলগ্ন একটি নতুন ব্রীজের কাজ ঠিকাদারী প্রতিষ্ঠান ইউনুস এন্ড ব্রাদার্সকে দেয়া হয়। সেখানে যানবাহন চলাচলের জন্য টেম্পরারী একটি বেইলী ব্রিজ নির্মাণ করা হয়। ব্রিজটি দুই দিন অতিবাহিত হতে না হতেই যানবাহন চলাচলে ওই ব্রিজের চেকার্ড প্লেট ভেঙ্গে যায়্। এ সময় একটি ট্রাক ব্রিজের উপর দিয়ে যেতে লাগলে ট্রাকটিসহ প্লেটগুলো ভেঙ্গে পড়ে। সড়ক ও জনপথ বিভাগের গাফলতি আর ঠিকাদারী প্রতিষ্ঠানের অনিয়মকেই দায়ী করছে এলাকাবাসী।
এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান ইউনুছ এন্ড ব্রাদার্সের প্রতিনিধি মিজানুর রহমান জানান,। অল্প সময়ের মধ্যেই এটাকে মেরামত করে যানচলাচলের উপযোগী করে তুলছি আমরা। এ ব্যাপারে পাবনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সমিরন রায় বলেন, বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখছি।


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের গ্রন্থাগারে বঙ্গবন্ধু কর্নার বাধ্যতামূলক হচ্ছে মাহমুদুর রহমানের ওপর হামলায় বিভিন্ন সংগঠনের নিন্দা এরশাদসহ ৫ জনের বিরুদ্ধে অধিকতর তদন্ত প্রতিবেদন ২১ অক্টোবর তারেক মাসুদের পরিবারকে ক্ষতিপূরণ মামলার আপিল শুনানি ৮ অক্টোবর নির্বাচন কমিশন নিদ্রামগ্ন : রিজভী পানির দাবিতে মীর হাজীরবাগ এলাকাবাসীর বিক্ষোভ কাবুল বিমানবন্দরে বিস্ফোরণে নিহত ১১ : রক্ষা পেলেন ভাইস প্রেসিডেন্ট মাহমুদুর রহমানের ওপর হামলা পূর্বপরিকল্পিত : বিএনপি বুলবুলের সভায় ককটেল বিস্ফোরণে বিএনপি নেতা মন্টুর সম্পৃক্ততা রয়েছে মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে হামলার ঘটনায় বিএফইউজে-ডিইউজের উদ্বেগ ফোরিডায় বাংলাদেশী আইয়ুবের ঘাতকের আত্মসমর্পণ

সকল