২৩ জুলাই ২০১৮

রাঙ্গামাটিতে দেশবরেণ্য চিত্রশিল্পীদের আর্ট ক্যাম্প উদ্বোধন কাল

-

আগামীকাল ১৪ জুলাই বেলা ১১টায় রাঙ্গামাটির পর্যটন করপোরেশনের নতুন মোটেলে ল্যাবএইড ফাউন্ডেশনের আয়োজনে বাংলাদেশের প্রথিতযশা ২৫ চিত্রশিল্পীকে নিয়ে সাত দিনব্যাপী ‘প্রকৃতির ক্যানভাসে জীবনের রঙ’ শীর্ষক ষষ্ঠ আর্ট ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠান হবে।
অনুষ্ঠানে দেশের বরেণ্য চিত্রশিল্পীরা ছাড়াও বিশেষ অতিথি থাকবেন স্থপতি, কবি ও শিল্পসমালোচক রবিউল হুসাইন, সঙ্গীতশিল্প সুবীর নন্দি।
এই আর্ট ক্যাম্পে মূলত তরুণ ও প্রবীণ চিত্রশিল্পীদের সমন্বয় ঘটে। তরুণ শিল্পীরা তাদের চিত্রকর্ম নিয়ে প্রবীণদের সাথে ভাবনা বিনিময়ের পাশাপাশি বিভিন্ন দিকনির্দেশনা পান। প্রবীণদের সংস্পর্শে থেকে তাদের ছবি আঁকার কৌশল দেখার পাশাপাশি প্রবীণদের দ্বারা তরুণদের চিত্রকর্ম বিচার-বিশ্লেষণের এক অনবদ্য সুযোগ সৃষ্টি হয়।
এবারের ক্যাম্পে অংশগ্রহণ করছেন সমরজিৎ রায় চৌধুরী, মনিরুল ইসলাম, হামিদুজ্জামান খান, আবুল বারক আলভী, মনসুর উল করিম, অলোকেশ ঘোষ, আইভি জামান, তরুণ ঘোষ, রণজিৎ দাশ, আহমেদ শামসুদ্দোহা, ঢালি আল মামুন, রেজাউন নবী, দিলারা বেগম জলি, সিদ্ধার্থ শংকর তালুকদার, কাজী সালাউদ্দিন, রাশেদুল হুদা, কারু তিতাস, বিপাশা হায়াত, সুমন সরকার, নাজিয়া আন্দালিব প্রিমা, ফারজানা আহমেদ ঊর্মি, অনুকূল মজুমদার, রাশেদ কামাল, শর্ব্বরী রায় চৌধুরী ও নাজমুন আক্তার।
উল্লেখ্য, ল্যাবএইড ফাউন্ডেশন বাংলাদেশের খ্যাতনামা ও গুণী চিত্রশিল্পীগণের অংশগ্রহণে ২০০৯ থেকে ২০১৭ সাল পর্যন্ত সেন্টমার্টিন, মেঘনা, বান্দরবান, সুন্দরবন ও কক্সবাজারে মোট ৫টি আর্ট ক্যাম্পের আয়োজন করেছে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ