২৩ সেপ্টেম্বর ২০১৮
মাদকবিরোধী অভিযান

নারী মাদক বিক্রেতা ও মাদকসেবী শিক্ষার্থীসহ গ্রেফতার ৮

-

মাদকবিরোধী অভিযানে গতকাল নারী মাদক বিক্রেতা ও মাদকসেবী শিক্ষার্থীসহ আটজন গ্রেফতার হয়েছেন।
শার্শা (যশোর) সংবাদদাতা জানান, শার্শার নাভারণ সাতক্ষীরা মোড়ে অভিযান চালিয়ে বৃহস্পতিবার সকালে ৫ শ’ পিস ইয়াবাসহ লাকি বেগম (৪০) নামে এক নারী মাদক বিক্রেতাকে আটক করেছেন নাভারণ হাইওয়ে পুলিশ ফাঁড়ির সদস্যরা। আটক লাকি বেনাপোলের সাদিপুর গ্রামের হুমায়ুন কবিরের (বুললি) স্ত্রী। অপর দিকে বুধবার রাতে বেনাপোলের পুটখালী সীমান্ত থেকে ১ হাজার ১৩০ বোতল ফেনসিডিল জব্দ করেছেন বিজিবি সদস্যরা নাভারণ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট পলিটন মিয়া বলেন, গোপন সংবাদের ভিত্তিতে যশোর-বেনাপোল মহাসড়কের নাভারণ সাতীরা মোড়ে বেনাপোল থেকে ছেড়ে আসা যশোরগামী একটি যাত্রীবাস তল্লাশি করে লাকি নামে এক মাদক বিক্রেতাকে আটক করা হয়। পরে তার শরীরে তল্লাশি করে ৫ শ’ পিস ইয়াবা জব্দ করা হয়। এ ঘটনায় শার্শা থানায় একটি মামলা হয়েছে।
ভারত থেকে ফেনসিডিলের চালান নিয়ে সীমান্ত অতিক্রম করে বেনাপোলের দিকে যাওয়ার সময় পুটখালী ক্যাম্পের টহল দলের সদস্যরা চোরাকারবারিদের ধাওয়া করেন। বিজিবির উপস্থিতি টের পেয়ে তারা মাল ফেলে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে ১১৩০ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। জব্দকৃত ফেনসিডিল বেনাপোল পোর্ট থানায় জমা দেয়া হয়েছে।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সোহরাওয়ার্দী হলের ১৫১ নম্বর ক থেকে গাঁজা সেবনকালে পাঁচজনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল বৃহস্পতিবার বেলা দেড়টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির তল্লাশি অভিযানে মাদক সেবনরত অবস্থায় তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে মাদক জব্দ করা হয়।
আটককৃতরা হলেনÑ অর্থনীতি বিভাগের ১৫-১৬ শিাবর্ষের রবিউল ইসলাম আপেল, শিা ও গবেষণা ইনস্টিটিউটের ১৪-১৫ শিাবর্ষের সুমন ত্রিপুরা, ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের মইনুদ্দীন আমানউল্লাহ, বাংলা বিভাগের ১৪-১৫ শিাবর্ষের আব্দুল্লাহ আল তামজীদ ও বাংলা বিভাগের ১৪-১৫ শিাবর্ষের এনামুল হাসান খান। তাদের মধ্যে মইনুদ্দীন ও সুমন ত্রিপুরা আবাসিক ছাত্র। হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দীন জাহাঙ্গীর বলেন, গাঁজা সেবনকালে বিশ্ববিদ্যালয় কর্তৃপ পাঁচজনকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছে।
পটুয়াখালী সংবাদদাতা জানান, পটুয়াখালী সদর উপজেলার হাজিখালী এলাকা থেকে ৮ শ’ বোতল ফেনসিডিল, ভিআইপি পিকআপ ভ্যান ও মোটরসাইকেলসহ দুই যুবককে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন হাজিখালী গ্রামের বাসিন্দা মফিজ মিয়ার ছেলে কালাম (২৫) ও শিরাজ সিকদারের ছেলে মামুন (৩০)। বুধবার গভীর রাতে এ অভিযান চালানো হয়। পটুয়াখালী পুলিশ সুপার মইনুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি যশোর এলাকা থেকে পিকআপযোগে পটুয়াখালীতে ফেনসিডিল আমদানি করা হচ্ছে। ওই সংবাদের ভিত্তিতে সদর থানা পুলিশের কয়েকটি দল বুধবার সন্ধ্যা থেকে দফায় দফায় অভিযান চালায়। সর্বশেষ হাজিখালী বাজার সংলগ্ন এলাকায় একটি পিকআপ ভ্যানকে (ঢাকা মেট্রো-ঠ-১১-৭২৭৮) আটক করে তল্লাশি চালানো হলে তার মধ্য থেকে ৮ শ’ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ সময় একটি মোটরসাইকেলসহ (পটুয়াখালী-হ-১১-৪৯৫৯) উল্লিখিত দুই ব্যক্তিকে আটক করা হয়।

 


আরো সংবাদ