২১ জুলাই ২০১৮

টি-২০ বিশ্বকাপের চূড়ান্ত পর্বে বাংলাদেশের মেয়েরা

-

নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে আইসিসি মহিলা টি-২০ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করল বাংলাদেশ। বাছাইপর্বে গতকাল স্কটল্যান্ডকে ৪৯ রানে হারিয়ে ওই যোগ্যতা অর্জন করেন তারা। গতকাল ম্যাচটি ছিল টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল। অর্থাৎ বাছাইপর্বের যে দুই দল ফাইনালে উঠবে তারাই খেলবে বিশ্বকাপে। কাল প্রথম সেমিতে পাপুয়া নিউগিনিকে হারিয়ে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ ফাইনালে উঠেছে। একই সাথে দুই দল বিশ্বকাপে খেলার যোগ্যতা পেল।
নেদারল্যান্ডসের আমস্টিনভিলে অনুষ্ঠিত এ ম্যাচে প্রথম ব্যাটিং করে ১২৫ রান করেছিল ৬ উইকেটে। নিগার সুলতানার অপরাজিত ৩১, শামীমা সুলতানার ২২, আয়শা রহমানের ২০ রানের ওপর ভর করে ওই রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। ম্যাচে সূচনা ভালো হয় তাদের। প্রথম চার ওভারে ২৭ রান নেন শামীমা ও আয়েশা। পরে শেষ ১০ ওভারে নিগার দায়িত্ব নিয়ে খেলে ওই পর্যায়ে নিয়ে যান। দলের ১০ ওভারে ৬৪ রান ছিল বাংলাদেশের।
এরপর খেলতে নেমে স্কটিশ মেয়েরা সুবিধা করতে পারেননি। ওপেনার সারা একাই যা লড়েছেন। যার সাথে ছিলেন ক্যাথরিন। এ ছাড়া বাংলাদেশের বোলারের সামনে সবাই ছিলেন অনেকটা অসহায়। ফলে নির্ধারিত ওভারে ৭৬ রান সংগ্রহে সমর্থ হন তারা। সাত উইকেট হারিয়ে। সারা করেন ৩১ রান। এ ছাড়া ক্যাথরিনের ২১ রান ছিল ইনিংসের উল্লেখযোগ্য রান। বাংলাদেশের বোলারদের মধ্যে নাহিদা ও রুমানা নেন দু’টি করে উইকেট। এ ছাড়া সালমা ও ফাহিমা নেন একটি করে উইকেট। এবার নিয়ে তিনবার টি-২০ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করলেন বাংলাদেশের মেয়েরা।


আরো সংবাদ

যুবকেরা ঐক্যবদ্ধ থাকলে বরিশালে হাতপাখার বিজয় অবশ্যম্ভাবী বৈরী পরিস্থিতি মোকাবেলা করেই দ্বীনকে বিজয়ী করতে হবে : মহানগর জামায়াত প্রাথমিকের প্রধান শিক্ষক পদে নিয়োগ পেলেন ৩০২ জন কেন্দ্রীয় ব্যাংকের ভল্ট নিরাপত্তাহীন হলে জাতির নিরাপত্তা কে দেবে : মুসলিম লীগ জাপা অসাংবিধানিক সরকারের অধীনে নির্বাচনে যাবে না : বাবলা সরকার দেশকে গভীর অন্ধকারের অনিশ্চয়তায় নিপে করেছে : সাইফুল হক ন্যায্য মজুরি বাস্তবায়নে শ্রমিকদের ঐক্যবদ্ধ সংগ্রাম করতে হবে : অধ্যাপক পরওয়ার চট্টগ্রামে নাসিরাবাদ হাউজিং সোসাইটি জামে মসজিদ উদ্বোধন নরসিংদীতে বাস-লেগুনা সংঘর্ষে নিহত ৫ আহত ১০ বিএনপির রাজনীতিতে ভাটা চলছে : কাদের অনাস্থা ভোটে মোদির জয়

সকল