২৫ সেপ্টেম্বর ২০১৮

টি-২০ বিশ্বকাপের চূড়ান্ত পর্বে বাংলাদেশের মেয়েরা

-

নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে আইসিসি মহিলা টি-২০ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করল বাংলাদেশ। বাছাইপর্বে গতকাল স্কটল্যান্ডকে ৪৯ রানে হারিয়ে ওই যোগ্যতা অর্জন করেন তারা। গতকাল ম্যাচটি ছিল টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল। অর্থাৎ বাছাইপর্বের যে দুই দল ফাইনালে উঠবে তারাই খেলবে বিশ্বকাপে। কাল প্রথম সেমিতে পাপুয়া নিউগিনিকে হারিয়ে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ ফাইনালে উঠেছে। একই সাথে দুই দল বিশ্বকাপে খেলার যোগ্যতা পেল।
নেদারল্যান্ডসের আমস্টিনভিলে অনুষ্ঠিত এ ম্যাচে প্রথম ব্যাটিং করে ১২৫ রান করেছিল ৬ উইকেটে। নিগার সুলতানার অপরাজিত ৩১, শামীমা সুলতানার ২২, আয়শা রহমানের ২০ রানের ওপর ভর করে ওই রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। ম্যাচে সূচনা ভালো হয় তাদের। প্রথম চার ওভারে ২৭ রান নেন শামীমা ও আয়েশা। পরে শেষ ১০ ওভারে নিগার দায়িত্ব নিয়ে খেলে ওই পর্যায়ে নিয়ে যান। দলের ১০ ওভারে ৬৪ রান ছিল বাংলাদেশের।
এরপর খেলতে নেমে স্কটিশ মেয়েরা সুবিধা করতে পারেননি। ওপেনার সারা একাই যা লড়েছেন। যার সাথে ছিলেন ক্যাথরিন। এ ছাড়া বাংলাদেশের বোলারের সামনে সবাই ছিলেন অনেকটা অসহায়। ফলে নির্ধারিত ওভারে ৭৬ রান সংগ্রহে সমর্থ হন তারা। সাত উইকেট হারিয়ে। সারা করেন ৩১ রান। এ ছাড়া ক্যাথরিনের ২১ রান ছিল ইনিংসের উল্লেখযোগ্য রান। বাংলাদেশের বোলারদের মধ্যে নাহিদা ও রুমানা নেন দু’টি করে উইকেট। এ ছাড়া সালমা ও ফাহিমা নেন একটি করে উইকেট। এবার নিয়ে তিনবার টি-২০ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করলেন বাংলাদেশের মেয়েরা।


আরো সংবাদ