১৫ আগস্ট ২০১৮

দেশীয় সাইটগুলোর মধ্যে শীর্ষে বিক্রয়

দেশীয় সাইটগুলোর মধ্যে শীর্ষে বিক্রয় - ছবি : সংগ্রহ

বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস বিক্রয় ডট কম, স্থানীয় সব অনলাইন কেনাবেচার ওয়েবসাইটের মধ্যে বেশির ভাগ মানুষের টপ অব মাইন্ডে রয়েছে এটি। সোমরা এমবিএল লিমিটেড পরিচালিত ‘অনলাইন ব্র্যান্ড হেলথ : মার্কেট রিসার্চ রিপোর্ট’ শীর্ষক এক গবেষণার ফলাফলে এমন তথ্যই উঠে এসেছে।

গবেষণার উদ্দেশ্যে সম্প্রতি ২,৪০০ জন ইন্টারনেট ব্যবহারকারীর ওপর সম্প্রতি একটি জরিপ পরিচালিত হয়। ঢাকায় ৭০%, চট্টগ্রামে ২০% এবং সিলেটে ১০% মিলিয়ে মোট ২,৪০০ জন এই জরিপকার্যক্রমে অংশ নেন। জরিপে অংশগ্রহণকারীদের বয়সসীমা ১৮ থেকে ৪০ বছর।

জরিপের ফলাফলে দেখা যায়, দেশের অনলাইন মার্কেটপ্লেস হিসেবে টানা তিন বছর ধরে মানুষের টপ অব মাইন্ডে আছে বিক্রয়। আন্তর্জাতিক ওয়েবসাইটগুলোর মধ্যে টপ অব মাইন্ড শেয়ারে এ অবস্থান চতুর্থ, শীর্ষে আছে ফেসবুক এবং দ্বিতীয় ও তৃতীয় স্থানে অবস্থান করছে গুগল ও ইউটিউব। ফেসবুক, গুগল ও ইউটিউবের পর বিক্রয় ডটকম গ্রাহকদের পছন্দের তালিকায় দেশীয় অন্য অনলাইন সাইটগুলোর চেয়ে এগিয়ে রয়েছে।


আরো সংবাদ

ঢাবি ক্যাম্পাস থেকে ছাত্রীকে তুলে নিয়ে গেল ডিবি শিক্ষার্থীদের ওপর নির্যাতন বন্ধ করুন : বাম গণতান্ত্রিক জোট ছাত্র আন্দোলনে উসকানির অভিযোগে আশুলিয়ায় ১২০ জনের বিরুদ্ধে মামলা আগামীতে নির্বাচনের পর কার্যকর ও প্রাণবন্ত সংসদ পাওয়ার প্রত্যাশা আগারগাঁওয়ে ট্রাকচাপায় সাইকেল আরোহী নিহত উগ্রবাদী সন্দেহে বনানী কবরস্থান এলাকায় কিশোর আটক খালেদা জিয়ার জন্মদিন পালন ও কারামুক্তির দাবিতে সুপ্রিম কোর্টে আলোচনা-দোয়া মাহফিল ২৩টি সেতু ও রেলওয়ে ওভারপাস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ঢাবিতে শোক দিবসের সভা শেষে ছাত্রলীগের মারামারি প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়ন সমন্বয় মন্ত্রণালয়ের দাবি ন্যাডপোর বিভিন্ন সংগঠনের অভিনন্দন অব্যাহত

সকল