১৫ আগস্ট ২০১৮

পাকিস্তানের জালে বাংলাদেশের গোলের বন্যা

পাকিস্তানের জালে বাংলাদেশের গোলের বন্যা - ছবি : সংগৃহীত

দ্বিতীয় সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবলে বাংলাদেশের মেয়েরা গোলের বন্যা বইয়ে দিচ্ছে। ভুটানে অনুষ্ঠানরত উদ্বোধনী দিনে আজ বৃহস্পতিবার প্রথমার্ধে ৬-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। তহুরা ও মনিকা করেছেন দুটি করে গোল। এছাড়া মারিয়া ও আঁখি করেছেন একটি করে গোল।

আরো পড়ুন :

১২ গোলের পরও পেনাল্টি

ক্রীড়া প্রতিবেদক, ভুটান থেকে

ভারতের এক ডজন গোলের জয় দিয়ে বৃহস্পতিবার ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে শুরু হয়েছে দ্বিতীয় সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল। ‘এ’ গ্রুপের এই ম্যাচে কাল ভারত ১২-০ গোলে হারায় শ্রীলংকাকে। নিতান্তই সাধারণ মানের দল লংকানদের বিপক্ষে প্রথমার্ধে ৬ গোলে এগিয়ে ছিল গত আসরের রানার্সআপরা। এই ম্যাচে প্রতিপেক্ষর গোল উৎসবের মধ্যেও আনন্দে মেতেছিল দ্বীপরাস্ট্রের মেয়েররা। তা ৬৩ মিনিটে। ম্যাচের একমাত্র পেনাল্টি নিতে আসেন ভারতের মিডফিল্ডার অভিকা দেবী।

কিন্তু তার শট ডান দিকে শরীর ভাসিয়ে রুখে দেন বিপক্ষ গোলরক্ষক জাগারনাদান জেতুনসিকা। এরপর ফিরতি শটও ঠেকিয়ে দেন তিনি। তার এই অবদানের পর দলের খেলোয়াড়রা ছুটে আসেন জেতুনসিকার কাছে। জড়িয়ে ধরেন তাকে। এখনো ফুটবলের ‘ক’ ‘খ’ শিখতে ব্যস্ত দলটির কাছে এই স্পটকিক প্রতিহত করাটাই ছিল বড় বিষয়। অভিকা দেবীর এই পেনাল্টি মিস সর্ম্পকে কোচ ফারমিন ডি সুজার মতে, ‘অভিকা একটু নাভার্স ছিল। তাই সে মিস করেছে পেনাল্টি। তাছাড়া ফুটবলে পেনাল্টি মিস হতেই পারে।’ পেনাল্টি মিস করলেও দু’টি গোল দিয়েছেন অভিকা। এছাড়া হ্যাটট্রিক করেছেন অধিনায়ক সিল্কি দেবী। ম্যাচের রেফারী ছিলেন বাংলাদেশের জয়া চাকমা। সহকারী ছিলেন সালমা আক্তার মনি।


আরো সংবাদ

ঢাবি ক্যাম্পাস থেকে ছাত্রীকে তুলে নিয়ে গেল ডিবি শিক্ষার্থীদের ওপর নির্যাতন বন্ধ করুন : বাম গণতান্ত্রিক জোট ছাত্র আন্দোলনে উসকানির অভিযোগে আশুলিয়ায় ১২০ জনের বিরুদ্ধে মামলা আগামীতে নির্বাচনের পর কার্যকর ও প্রাণবন্ত সংসদ পাওয়ার প্রত্যাশা আগারগাঁওয়ে ট্রাকচাপায় সাইকেল আরোহী নিহত উগ্রবাদী সন্দেহে বনানী কবরস্থান এলাকায় কিশোর আটক খালেদা জিয়ার জন্মদিন পালন ও কারামুক্তির দাবিতে সুপ্রিম কোর্টে আলোচনা-দোয়া মাহফিল ২৩টি সেতু ও রেলওয়ে ওভারপাস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ঢাবিতে শোক দিবসের সভা শেষে ছাত্রলীগের মারামারি প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়ন সমন্বয় মন্ত্রণালয়ের দাবি ন্যাডপোর বিভিন্ন সংগঠনের অভিনন্দন অব্যাহত

সকল