১৫ আগস্ট ২০১৮

ড. কামাল হোসেনরা মার্কিনীদের নিয়ে সরকার পতনের যড়যন্ত্র করছে : আইনমন্ত্রী

আওয়ামী লীগ
আখাউড়া রেলওয়ে জংশ মন্ত্রী আনিসুল হক - ছবি : নয়া দিগন্ত

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি বলেছেন, ড. কামাল হোসেনরা মার্কিনীদের নিয়ে সরকার পতনের যড়যন্ত্র করছে। স্কুলশিক্ষার্থীদের সকল দাবি প্রধানমন্ত্রী মেনে নেয়ার পরও তারা সরকার পতনের নতুন যড়যন্ত্রে লিপ্ত হয়। এই যড়যন্ত্রের অংশ হিসেবে মার্কিন রাষ্ট্রদূতকে নিয়ে ঢাকার একটি বাসায় ড. কামাল হোসেনরা সভা করে।

মন্ত্রী আরো বলেন, এই ঘটনার পর তার (মন্ত্রী) মোবাইলে ক্ষুদ্র বার্তায় জানানো হয়- ‘ক্ষমতা তো গেছে, বেরুবেন কোন দিকে?’।

আইনমন্ত্রী এ নিয়ে হুঁশিয়ার করে বলেন, আমরা জনগণ নিয়ে কাজ করি, ভয় দেখিয়ে লাভ নেই। আমাদের মন ছোট নয়; বিশাল।

আজ শুক্রবার সকাল ১১টায় আখাউড়া মোগড়া হাইস্কুলে বঙ্গবন্ধুর শাহাদাৎবার্ষিকী উপলক্ষে আয়োজিত মিলাদ ও কাঙ্গালী ভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীন, মন্ত্রীর এপিএস রাসেদুল কাউছার জীবন, আখাউড়ার মেয়র তাকজিল খলিফা কাজল, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন তরফদার, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট আব্দুল্লাহ ভুইয়া বাদল, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পিয়ারা বেগম পিওনা প্রমুখ।

এর আগে মন্ত্রী সকাল সাড়ে ১০টায় আখাউড়া রেলওয়ে জংশনে নেমে উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গসহযোগী সংগঠনের সাথে মতবিনিময় করেন।

আরো পড়ুন :
মার্কিন রাষ্ট্রদূতের উপস্থিতিতে ‘সুজন’ সম্পাদকের বাড়িতে হামলা
বিবিসি, ০৫ আগস্ট ২০১৮
এনজিও সুশাসনের জন্য নাগরিক ‘সুজন’-এর সম্পাদক বদিউল আলম মজুমদারের বাড়িতে শনিবার রাতে হামলা করা হয়েছে। হামলাটির সময় মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট ঐ বাসা ছেড়ে যাচ্ছিলেন।

বাংলাদেশের মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের বিদায় উপলক্ষে বদিউল আলম মজুমদারের বাসায় নৈশভোজের আয়োজন করা হয়।

অনুষ্ঠান শেষে মার্কিন রাষ্ট্রদূত যখন বদিউল আলম মজুমদারের বাসা ত্যাগ করছিলেন তখন কয়েকজন যুবক রাষ্ট্রদূতের গাড়ি লক্ষ্য করে ইট-পাটকেল ছোঁড়ে বলে জানান বদিউল আলম মজুমদার। বদিউল আলম মজুমদার বলেন, ‘রাত এগারোটা সময় রাতের খাবার খেয়ে বাসা থেকে বের হয়ে যখন উনি গাড়িতে উঠছিলেন তখন একদল লোক হামলা করে।’

হামলাকারীরা রাষ্ট্রদূতের গাড়ির পেছনে ধাওয়া করে ঢিল ছোঁড়ে বলে জানান বদিউল আলম মজুমদার।

তবে মোহাম্মদপুর থানার সাথে যোগাযোগ করা হলে মার্কিন রাষ্ট্রদূতের ওপর হামলার কোনো খবর তাদের কাছে নেই বলে জানান কর্মকর্তা।

বিবিসিকে বদিউল আলম মজুমদার জানান মার্কিন রাষ্ট্রদূতের গাড়ি চলে যাওয়ার পর তার বাসাতে হামলা চালানো হয়।

‘তারা আমার বাড়ির দরজা ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করে। না পারায় ইট-পাটকেল ছুঁড়ে জানালার কাঁচ ভেঙেছে’, বলেন মি. মজুমদার।

বদিউল আলম মজুমদারের ভাষ্য অনুযায়ী ১০-১৫ জন যুবক হামলাটি চালায়।

পুলিশ কী বলছে?
এ ঘটনায় জরুরি হেল্পলাইন নম্বর ৯৯৯ নম্বরে যোগাযোগ করে পুলিশের সহায়তা চান বদিউল আলম মজুমদার।

মোহাম্মদপুর থানার দায়িত্বরত পুলিশ কর্মকর্তা মো: রাজিব মিয়া বিবিসি বাংলাকে বলেন, ‘ইকবাল রোডের একটি বাসায় দুর্বৃত্তরা ইট-পাটকেল ছুঁড়েছে - ৯৯৯ থেকে এমন একটি খবর পাওয়ার পর সংশ্লিষ্ট এলাকার টহল দলকে সেখানে পাঠানো হয়।’

পুলিশ কর্মকর্তা রাজিব মিয়া জানান ঘটনার সত্যতা যাচাই করার পর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ সিনিয়র অফিসাররা সেখানে পরিদর্শনে যান।

এ ঘটনায় থানায় কোনো মামলা হয়নি বলে জানান মিয়া।

মার্কিন রাষ্ট্রদূতের গাড়িতে হামলা করেছে সশস্ত্র যুবক : বিজ্ঞপ্তি
কূটনৈতিক প্রতিবেদক, ০৫ আগস্ট ২০১৮
মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়িতে হামলা হয়েছে। এতে রাষ্ট্রদূতের নিরাপত্তারক্ষীদের বহনকারী দুটি গাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে বার্নিকাট, তার গাড়ির চালক বা নিরাপত্তারক্ষীদের কেউ হতাহত হননি।

জানা গেছে, শনিবার রাতে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদারের মোহাম্মদপুরের ইকবাল রোডের বাসায় অন্যান্য অতিথিদের সাথে বার্নিকাটও নৈশভোজে যোগ দেন। ভোজ শেষে রাত ১১ নাগাদ ওই বাড়ি থেকে বের হওয়ার পরপরই একদল সশস্ত্র যুবক বার্নিকাটের গাড়ির পিছু নেয়। এ সময় কয়েকটি মোটরসাইকেলও ছিল। যুবকরা রাষ্ট্রদূতকে বহনকারী গাড়িবহরে ইট-পাটকেল ছুড়ে। এরপর তারা বদিউল আলম মজুমদারের বাড়িতে হামলা চালায়। হামলায় সুজন সম্পাদকের বাড়ির কাঁচ ভেঙ্গে যায়। এ সময় দুর্বৃত্তরা বাড়ির দরজা ভাঙ্গার চেষ্টা করে।

ঘটনার ব্যাপারে মার্কিন রাষ্ট্রদূত আজ একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, রাষ্ট্রদূতকে বহনকারী যুক্তরাষ্ট্র দূতাবাসের অফিসিয়াল গাড়িতে হামলা করেছে একদল সশস্ত্র যুবক। শনিবার রাতে নগরীর মুহাম্মদপুর এলাকায় সংঘটিত এই ঘটনায় রাষ্ট্রদূত, তার গাড়ি চালক বা নিরাপত্তারক্ষীদের কোনো ক্ষতি হয়নি। তবে নিরাপত্তারক্ষীদের বহনকারী দুটি গাড়ি সামান্য ক্ষতিগ্রস্থ হয়েছে।

ঘটনার পরপরই তড়িত ও পেশাদার তৎপরতার জন্য পুলিশ ও নিরাপত্তারক্ষীদের ধন্যবাদ জানায় যুক্তরাষ্ট্র দূতাবাস।

বদিউল আলম মজুমদার ঘটনা সম্পর্কে বলেন, মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটসহ কয়েকজন অতিথি রাতে আমার বাসায় এসেছিলেন। খাবার শেষে বার্নিকাট বাড়ি থেকে বের হওয়ার পরপরই একদল দুর্বৃত্ত তার গাড়ির পিছু নেয় ও ইট ছোড়ে। এরপর দুর্বৃত্তরা আমার বাড়িতে হামলা চালায়। হামলাকারীরা বাসার জানালার কাঁচ ভেঙে ফেলে। তারা দরজা ভাঙার চেষ্টা করে।

হামলাকারী যুবকেরা কারা, কেন তারা এই হামলা চালাল - সে সম্পর্কে কোনো ধারণা নেই বলে জানান সুজন সম্পাদক।

প্রসঙ্গত, নির্বাচনে অনিয়ম সম্পর্কে সুজন বেশ সোচ্চার ভূমিকা রাখে। বার্নিকাটও স্থানীয় সরকার নির্বাচনে অনিয়মের ব্যাপারে প্রকাশ্যে সমালোচনা করেছেন। রাষ্ট্রদূতের এ ধরনের বক্তব্য অনাকাঙ্খিত বলে ক্ষোভ প্রকাশ করেছেন সরকারের কর্তাব্যক্তিরা। তবে বার্নিকাট জানিয়েছেন, তার বক্তব্যে যুক্তরাষ্ট্র সরকারের অবস্থান উঠে এসেছে।


আরো সংবাদ

ঢাবি ক্যাম্পাস থেকে ছাত্রীকে তুলে নিয়ে গেল ডিবি শিক্ষার্থীদের ওপর নির্যাতন বন্ধ করুন : বাম গণতান্ত্রিক জোট ছাত্র আন্দোলনে উসকানির অভিযোগে আশুলিয়ায় ১২০ জনের বিরুদ্ধে মামলা আগামীতে নির্বাচনের পর কার্যকর ও প্রাণবন্ত সংসদ পাওয়ার প্রত্যাশা আগারগাঁওয়ে ট্রাকচাপায় সাইকেল আরোহী নিহত উগ্রবাদী সন্দেহে বনানী কবরস্থান এলাকায় কিশোর আটক খালেদা জিয়ার জন্মদিন পালন ও কারামুক্তির দাবিতে সুপ্রিম কোর্টে আলোচনা-দোয়া মাহফিল ২৩টি সেতু ও রেলওয়ে ওভারপাস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ঢাবিতে শোক দিবসের সভা শেষে ছাত্রলীগের মারামারি প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়ন সমন্বয় মন্ত্রণালয়ের দাবি ন্যাডপোর বিভিন্ন সংগঠনের অভিনন্দন অব্যাহত

সকল