১৫ আগস্ট ২০১৮

আফগান নগরীতে তালেবানের হামলা, অনেক হতাহত

-

তালেবান বিদ্রোহীরা আফগানিস্তানের প্রদেশিক রাজধানী গজনিতে হামলা চালিয়েছে। তাদের পরাজিত করতে নিরাপত্তা বাহিনীর সদস্যরা পাল্টা অভিযান শুরু করায় সেখানে প্রচণ্ড লড়াই চলছে। শুক্রবার কর্মকর্তা ও প্রত্যক্ষদর্শীরা একথা জানিয়েছেন। খবর এএফপি’র।

প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আরিফ নুরি এএফপি’কে বলেন, আফগানিস্তানের দক্ষিণপূর্বাঞ্চলীয় গজনি নগরীতে যুদ্ধে কমপক্ষে এক আফগান সৈন্য নিহত ও অপর সাতজন আহত হয়েছে।

তিনি আরো জানান, বেসামরিক এলাকা ও বিভিন্ন সেনা চৌকিতে মর্টার হামলা চালানো হয়। সেখানে যুদ্ধে অনেক তালেবান সদস্য নিহত হয়েছে এবং তাদের লাশ বিভিন্ন রাস্তায় পড়ে রয়েছে।

প্রাদেশিক পুলিশ প্রধান ফরিদ আহমেদ মাশাল এএফপি’কে বলেন, তালেবানরা বৃহস্পতিবার রাতে নগরীর বিভিন্ন অবস্থান থেকে হামলা শুরু করে।

গজনির বাসিন্দা ইয়াসান তজানান বলেন, তালেবানরা মসজিদের মাইক ব্যবহার করে স্থানীয় বাসিন্দাদের তাদের ঘরবাড়ি ছেড়ে চলে যেতে বলেছে।

ফেসবুকে দেয়া এক পোস্টে ইয়াসান বলেন, এর পরপরই ‘আমরা প্রচণ্ড বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ শুনতে পাই। এতে আমরা আতঙ্কিত হয়ে পড়ি।’

আফগান নিরাপত্তা বাহিনীর এক কর্মকর্তা জানান, নগরীতে উগ্রবাদীদের অগ্রযাত্রা ঠেকাতে সহায়তা করতে পুলিশের বিশেষ বাহিনী মোতায়েন করা হয়।

এদিকে তালেবানের এক বিবৃতিতে বলা হয়, তাদের যোদ্ধারা নগরীর অধিকাংশ সরকারি ভবন দখল করে নিয়েছে।

গ্রুপটি জানায়, ‘এ পর্যন্ত শত্রু বাহিনীর ১৪০ জন নিহত বা আহত হয়েছে।’

উল্লেখ্য, গত তিন বছরে চালোনো তালেবানের ধারাবাহিক হামলার ক্ষেত্রে এটি হচ্ছে তাদের সর্বশেষ হামলার ঘটনা।


আরো সংবাদ

ঢাবি ক্যাম্পাস থেকে ছাত্রীকে তুলে নিয়ে গেল ডিবি শিক্ষার্থীদের ওপর নির্যাতন বন্ধ করুন : বাম গণতান্ত্রিক জোট ছাত্র আন্দোলনে উসকানির অভিযোগে আশুলিয়ায় ১২০ জনের বিরুদ্ধে মামলা আগামীতে নির্বাচনের পর কার্যকর ও প্রাণবন্ত সংসদ পাওয়ার প্রত্যাশা আগারগাঁওয়ে ট্রাকচাপায় সাইকেল আরোহী নিহত উগ্রবাদী সন্দেহে বনানী কবরস্থান এলাকায় কিশোর আটক খালেদা জিয়ার জন্মদিন পালন ও কারামুক্তির দাবিতে সুপ্রিম কোর্টে আলোচনা-দোয়া মাহফিল ২৩টি সেতু ও রেলওয়ে ওভারপাস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ঢাবিতে শোক দিবসের সভা শেষে ছাত্রলীগের মারামারি প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়ন সমন্বয় মন্ত্রণালয়ের দাবি ন্যাডপোর বিভিন্ন সংগঠনের অভিনন্দন অব্যাহত

সকল