২২ সেপ্টেম্বর ২০১৮

বিভিন্ন প্রোগ্রামের ডিজিটাল সমাধান দেবে ভেন্যু ডটকম ডটবিডি

-

বিয়ে কিংবা কর্পোরেট প্রোগ্রামের জন্য কমিউনিটি সেন্টারের হলগুলো ৩-৪ মাস কিংবা তারও বেশি আগ থেকেই বুকিং করে রাখতে হয়। যেখানে একটা প্রোগ্রামের জন্য হল বুকিং করে রাখতে হয় ৩-৪ মাস আগ থেকে, সেখানে নির্দিষ্ট প্রোগ্রামের জন্য চাহিদার ভিত্তিতে বেছে বেছে উপযুক্ত হল খোঁজার সময় আর থাকে না। আবার শুধু ভেন্যুর হল বুক করেই তো পরিত্রাণ মেলে না, ব্যবস্থা করতে হয় মানসম্মত খাবারের জন্য ভালো মানের ক্যাটারার, সাজসজ্জা ও লাইটিং এর জন্য ডেকোরেটর। এছাড়াও ফটোগ্রাফার, সিনেমাটোগ্রাফার, মেক-আপ আর্টিস্ট, মেহেদী আর্টিস্ট, কার ডেকোরেটর, ফ্লাওয়ার সাপ্লায়ার, ওয়েডিং প্ল্যানার কিংবা ইভেন্ট ম্যানেজমেন্ট তো আছেই।

জ্যামের শহরগুলোর চেনা-অচেনা গলিতে ইভেন্টের জন্য উপযোগী ভেন্যু/হল খুঁজতে, পাশাপাশি সবকিছু মিলিয়ে অতিরিক্ত ভেন্ডরদের একসঙ্গে ব্যবস্থা করতে সুপারম্যান খেই হারিয়ে ফেলতো কিনা কে জানে, তবে ডানাহীন মানুষের পক্ষে সব কিছু সামলাতে যে কতটা পরিশ্রম ও ধৈর্য্যের পথ পাড়ি দিতে হয় তা কেবলমাত্র তারাই বুঝে থাকবেন যারা ইতোমধ্যে বেলতলা ঘুরে এসেছেন।

আয়োজনের জন্য এত ঝক্কি-ঝামেলা হতে মুক্তির পথ খুঁজেছেন বাংলাদেশের আইটি প্রতিষ্ঠান ‘ক্লাউড নেক্সট জেনারেশন লিমিটেড’, ‘আপনার আয়োজনের সঙ্গী’ স্লোগানকে সামনে রেখে গড়েছেন VENUE.com.bd নামক একটি ওয়েব অ্যাপ্লিকেশন যা বিনামূল্যে কাজ করবে ইভেন্ট ভেন্যু ও ভেন্ডরদের তথ্য স্টেশন হিসেবে।

এ সম্পর্কে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকতা গোলজার আহমেদ বলেন, ‘আপনি একটি এলাকার সমস্ত ভেন্যু-ভেন্ডর চিনবেন না, এমনটা হওয়াটাই কিন্তু স্বাভাবিক। এক্ষেত্রে মানুষজন আমাদের ওয়েবসাইটে বিয়ে, সেমিনার-সহ যেকোনো ইভেন্টের জন্য এলাকা, আসন সংখ্যা, বাজেট আইডিয়াসহ নানান ধরণের চাহিদার ভিত্তিতে ইভেন্ট ভেন্যু অথবা অতিরিক্ত ভেন্ডর সার্চ করলেই পেয়ে যাবে ভেন্যু/ভেন্ডরদের সমস্ত তথ্য সম্বলিত প্রোফাইল। সেই প্রোফাইল দেখেই কিন্তু ব্যবহারকারীরা তাদের ইভেন্টের জন্য সবকিছু নির্ধারণ করে নিতে পারবেন। যদিও অনলাইনে কিছু দেখে তাতে বিশ্বাস আনতে মানুষজন শংকিত থাকে, কিন্তু আমরা ঠিক এই জায়গাটিতেই কাজ করছি যেন প্রোফাইলে প্রাপ্ত তথ্যকে সবাই বিশ্বাস করতে পারে, তবেই আমাদের উদ্দেশ্যটা স্বার্থক হবে।’

তিনি আরো বলেন, ‘প্রথম দফায় ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের সকল কমিউনিটি সেন্টার, কনভেনশন সেন্টার, রেস্টুরেন্ট এর মতো ইভেন্ট ভেন্যু এর পাশাপাশি প্রয়োজনীয় ক্যাটারার, ডেকোরেটর, ফটোগ্রাফারসহ যাবতীয় সব ধরণের ভেন্ডরদের প্রোফাইল পাওয়া গেলেও খুব শীঘ্রই সকল জেলার ভেন্যু-ভেন্ডরসদের তথ্য মিলবে venue.com.bd তে।’


আরো সংবাদ