১৮ জানুয়ারি ২০১৯

২১ আগস্ট রায়ের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে অস্ট্রেলিয়া ছাত্রদল

-

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে  যাবজ্জীবন কারাদণ্ড দেয়ার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে অস্ট্রেলিয়া ছাত্রদল।

এক প্রেস বিজ্ঞপ্তিতে সংগঠনের সভাপতি কায়াস মাহমুদ জনি বলেন এই রায়কে আমরা প্রত্যাখ্যান করছি, সম্পূর্ণ রাজনৈতিক কারণে তারেক রহমানকে এই মামলায় জড়িয়ে এই রায় প্রদান করা হয়েছে। কায়াস আরো বলেন, একটি প্রশ্নবিদ্ধ রায়কে বাংলাদেশকে জনগণ মেনে নিবেনা। তিনি আরো বলেন, তারেক রহমান অনেক অন্যায় এবং অত্যাচারের শিকার শুধুমাত্র তার জনপ্রিয়তার কারণে, এই রায় নিয়ে কথা বলার আগে কিছু প্রশ্নের উত্তর আমাদের দেশবাসীর জানা জরুরি।

প্রথমত, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে, বর্তমান সরকারের শেষ সময়ে কেন এই রায় ঘোষণার তারিখ বেছে নেয়া হলো? উত্তরটি খুব সহজ, বিএনপিকে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত রাখার জন্য এই রায় প্রদান করা হয়েছে। তারেক রহমান আগামীতে যাতে বিএনপিকে নেতৃত্ব দিতে না পারে তার জন্য এই রায় প্রদান করা হয়েছে। কায়াস আরো বলেন, সরকারের উপরের মহলের ইশারায় ৫ই জানুয়ারির মতো ভোটারবিহীন আরেকটি নির্বাচন করার জন্যই সরকারের শেষ সময়ে এই রায় প্রদান করা হয়েছে।

কায়াস আরো বলেন, একশো দিনের বেশি রিমান্ডে নিয়ে নির্যাতনের মাধ্যমে যার মুখ দিয়ে তারেক রহমানের নাম একুশে অাগষ্ট মামলায় সম্পুরক চার্জশীটের মাধ্যমে জড়ানো হয়। পরবর্তীতে সে নিজেই তার বক্তব্য প্রত্যাহারের আবেদন করে। আদালতকে জানায় নির্মম নির্যাতন করে তার মুখ দিয়ে তারেক রহমানের নাম বলনো হয়েছে। অবাক করার বিষয় ইতিমধ্যে, অন্য একটি মামলায় তার ফাঁসি কার্যকর করা হয়েছে। এর মাধ্যমে প্রমাণ হয় তারেক রহমান সম্পূর্ণ নির্দোষ।

আমরা এই রায়কে মানিনা। অবিলম্বে, এই মামলা থেকে তারেক রহমানসহ বিএনপির নেতা কর্মীদের অব্যাহতি দিতে হবে, নাহলে, দেশে-বিদেশে এই রায়ের বিরুদ্ধে কঠোর আন্দোলন করা হবে।


আরো সংবাদ

রুয়েট শিক্ষার্থীকে মারধরের ঘটনায় অজ্ঞাতনামা ১০ জনের বিরুদ্ধে মামলা মনোনয়নের ব্যাপারে আশাবাদী এড. জেসমিন সুলতানা শিক্ষার্থীদের বিস্কুট দিয়ে ইউনিয়ন পরিষদে অতিথি আপ্যায়ন! স্বচ্ছতার সাথে সারাদেশে শিক্ষক নিয়োগ হবে : শিক্ষামন্ত্রী পলাশে স্ট্যান্ডের দাবিতে অটোরিকশা চালকদের কর্মবিরতি  বিএনপি-জামায়াতের কথার প্রতিধ্বনি করছে টিআইবি : তথ্যমন্ত্রী বালিয়াকান্দিতে ট্রেনে কাটা পড়ে নসিমন চালকের মৃত্যু ওয়ার্নারের ঝড়ো ব্যাটিং, সাকিবদের টার্গেট ১৫৯ তালায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নিহত ১ কঙ্গোর নির্বাচনের ফল ঘোষণা না করতে আফ্রিকান ইউনিয়নের আহ্বান ঠাকুরগাঁওয়ে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

সকল