২২ অক্টোবর ২০১৮

ইংল্যান্ড-শ্রীলঙ্কার প্রথম ওয়ানডে পরিত্যক্ত

-

ডাম্বুলায় ভারী বৃষ্টির কারণে ইংল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচটি পরিত্যক্ত হয়ে গেছে। শ্রীলঙ্কার নতুন অধিনায়ক দিনেশ চান্দিমাল বুধবার টসে জিতে সফরাকরী ইংল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান। ১৫ ওভারে ২ উইকেটে ইংল্যান্ডের সংগ্রহ যখন ৯২ ছিল তখনই বৃষ্টি হানা দেয়। বেশ কিছুক্ষণ একটানা বৃষ্টিতে মাঠ খেলার অনুপযুক্ত হয়ে পড়লে সন্ধ্যায় পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি বাতিল ঘোষণা করা হয়।

আট ওভারে ইংল্যান্ডের দুই ওপেনার জনি ব্যারিস্ট ও জেসন রয় ৪৯ রানের জুটি গড়ে তুলেছিলেন। নুয়ান প্রদীপ ২৫ রানে ব্যারিস্টকে কট বিহাইন্ড করার পরের ওভারেই অফ-স্পিনার আকিলা ধনঞ্জয় জেসন রয়ের (২৪) উইকেট তুলে নেন। তৃতীয় উইকেটে পাঁচটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারির সহায়তা জো রুট (২৫*) ও অধিনায়ক এউইন মরগ্যান (১৪*) ৪১ রানের জুটি গড়ে তুলেন।

কাল ইংল্যান্ডের হয়ে ওয়ানডে অভিষেক হয়েছে ২৫ বছর বয়সী ফাস্টার বোলার ওলি স্টোনস ও ২৮ বছর বয়সী বাঁ-হাতি স্পিনার লিয়াম ডওসনের।

এদিকে এশিয়া কাপের দল থেকে বাদ পড়া বাঁ-হাতি রিস্ট স্পিনার লক্ষ্মণ সান্দাকান লঙ্কান দলে ফিরেছেন। ইনজুরির কারণে জানুয়ারি থেকে ওয়ানডে দলের বাইরে থাকা ফাস্ট বোলার প্রদীপও কাল স্বাগতিকদের হয়ে মাঠে নেমেছিলেন।

ম্যাচের আগের দিনও মৌসুমী বৃষ্টির কারনে শ্রীলঙ্কার অনুশীলনে সমস্যা হয়েছে। ইংল্যান্ডের ওয়ার্ম-আপ ম্যাচটিও বৃষ্টির কারণে পরিত্যক্ত করা হয়েছিল।

আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দল ইংল্যান্ড সর্বশেষ ৩৯টি ওয়ানডের মধ্যে ২৯টিতেই জয়ী হয়েছে। অন্যদিকে অষ্টম স্থানে থাকা শ্রীলঙ্কা ৪০টি ম্যাচের মধ্যে ৩০টিতেই পরাজিত হয়েছে।

আগামী শনিবার সিরিজের দ্বিতীয় ম্যাচটি এই মাঠে অনুষ্ঠিত হবে। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের পর একটি টি২০ ও তিনটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ