২৩ অক্টোবর ২০১৮

মাঠে ঢুকে কোহলি ভক্তের কাণ্ড

মাঠে কোহলির সাথে ভক্তের সেলফি - ছবি : এএফপি

নিরাপত্তা বেষ্টনি ভেঙ্গে মাঠের ভেতর প্রবেশ করে ভারতের অধিনায়ক বিরাট কোহলির সাথে সেলফি তুললেন তারই এক ভক্ত। হায়দারাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনের প্রথম সেশনে এমন ঘটনা ঘটে।

ম্যাচের প্রথম সেশনে খেলা শুরুর ৩০ মিনিটের সময় হঠাৎ করেই মাঠের ভেতর প্রবেশ করে দৌঁড়ে কোহলির সামনে যান এক ক্রিকেট ভক্ত।  এরপর তার সাথে সেলফি তুলেন এবং কোহলিকে জড়িয়ে ধরেন। কোন বাধাঁ দেননি কোহলি।

তবে সেলফি তোলার পর কোহলিকে চুম্বন করার চেষ্টা করেন ঐ ভক্ত; কিন্তু এতে বিব্রতবোধ করেন কোহলি। এর মধ্যে মাঠে প্রবেশ করে
নিরাপত্তা কর্মীরা। পরে ঐ ভক্তকে ধরে নিয়ে মাঠ ছাড়ে নিরাপত্তাকর্মীরা। এরপরই পানি পানের ঘোষণা দেন অন-ফিল্ড আম্পায়াররা। এসময় টিভি ক্যামেরার মধ্যমনি ছিলেন কোহলি। তখন তাকে বেশ হতাশাগ্রস্থ দেখাচ্ছিলো।

এই সিরিজে এমন ঘটনা দ্বিতীয়বারের মত ঘটলো। এর আগে রাজকোটে সিরিজের প্রথম টেস্ট চলাকালীন নিরাপত্তা বেষ্টনি ভেঙ্গে মাঠে এক  দর্শক প্রবেশ করেছিলো।

প্রথম দিনের খেলার রিপোর্ট পড়তে এখানে ক্লিক করুন

ভারতের ওয়ানডে দলে পান্থ
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্য্যাচে জন্য ঘোষিত ভারতীয় দলে ডাক পেলেন বাঁ-হাতি ব্যাটসম্যান ঋষভ পান্থ। ফলে দল থেকে বাদ পড়লেন দিনেশ কার্তিক। এছাড়া দুই পেসার ভুবেনশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহকে বিশ্রাম দিয়েছে ভারতীয় নির্বাচকরা। অধিনায়ক হিসেবে দলে ফিরেছেন বিরাট কোহলি। সর্বশেষ টুর্নামেন্ট এশিয়া কাপে বিশ্রামে ছিলেন কোহলি।

ভারতের হয়ে এখন পর্যন্ত চারটি টেস্ট ও টি-২০ ম্যাচ খেলেছেন পান্থ। টি-২০তে নজর কাড়ত না পারলেও, টেস্টে নিজের কারিশমা দেখিয়েছেন তিনি। গেল মাসে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হয় পান্থের। ওভালের টেস্টে ১১৪ রানের ইনিংস খেলেন এই বাঁ-হাতি। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে প্রথমটিতে ৯২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। তাই সাম্প্রতিক পারফরমেন্সের বিবেচনায় ওয়ানডে দলে সুযোগ পেলেন পান্থ। লিষ্ট ‘এ’ ক্রিকেটে ৩৪ ম্যাচে ১টি সেঞ্চুরি ও পাঁচটি হাফ-সেঞ্চুরিতে ৮৩৮ রান করেছেন পান্থ।

এশিয়া কাপ চলাকালীন ইনজুরিতে পড়েন অলরাউন্ডার হার্ডিক পান্ডিয়া। পুরোপুরি সুস্থ হতে না পারায় দলে সুযোগ পাননি তিনি। এশিয়া কাপের ফাইনালে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়া কেদার যাদবেরও সুযোগ হয়নি দলে।

এক বছর আগে ওয়ানডে খেলা পেসার মোহাম্মদ সামিকে দলে রেখেছে ভারত। সম্প্রতি ইংল্যান্ডের মাটিতে পাঁচ টেস্ট ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে খেলেছিলেন তিনি। ইংলিশদের বিপক্ষে সিরিজে ১৬টি উইকেট নেন সামি। ক্যারিবীয়দের বিপক্ষে ২টি উইকেট নিয়েছেন এই ডান-হাতি পেসার।আগামী ২১ অক্টোবর থেকে গুহাটিতে শুরু হবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ।

ভারত দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, আম্বাতি রাইদু, মনিষ পান্ডিয়া, মহেন্দ্র সিং ধোনি, ঋষভ পান্থ, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্রা চাহাল, কুলদীপ যাদব, মোহাম্মদ সামি, খলিল আহমেদ ও শারদুল ঠাকুর।


আরো সংবাদ

মেয়েদের দেহে স্পর্শ নিয়ে ট্রাম্পের মন্তব্য, এরপর যা হলো ব্রেক্সিট নিয়ে ফের গণভোটের দাবিতে লন্ডনে লাখো মানুষের বিক্ষোভ কিভাবে ফাঁস হয় ফোনালাপ? আইন যা বলেছে কারাগারের আমদানী সেলে ব্যারিস্টার মইনুলের প্রথম রাত কেশবপুরে সরকারদলীয় নেতাদের অবৈধ পশুহাট মইনুল হোসেনকে ‘রাজনৈতিকভাবে’ নিয়েছে আওয়ামী লীগ, বিবিসির জিজ্ঞাসা নিখোঁজের ২৪ দিন পর কিশোরের লাশ উদ্ধার মইনুলের গ্রেফতার কিভাবে দেখছে আন্তর্জাতিক গণমাধ্যম বুধবার সিলেটের জনসভা থেকে কী বার্তা দেবে ঐক্যফ্রন্ট কলড্রপের ক্ষতিপূরণ ও অনাকাঙ্খিত ম্যাসেজ নিয়ন্ত্রণে সংসদীয় কমিটির সুপারিশ মইনুল হোসেনকে গ্রেফতার করা জরুরি ছিল : কাদের 

সকল