১৭ নভেম্বর ২০১৮

হাঁটুর ইনজুরিতে মৌসুম শেষ হয়ে গেল ডেল পোত্রোর

-

হাঁটুর ইনজুরির কারণে মৌসুমের বাকি সময়টা আর কোর্টে নামতে পারবেন না আর্জেন্টাইন তারকা হুয়ান মার্টিন ডেল পোত্রো। সাংহাই মাস্টার্সে ডান হাঁটুর হাড়ে চিড় ধরায় ডেল পোত্রোর বছরের বাকি সময়টা বিশ্রামে কাটাতে হবে।

চিকিৎসকরা নিশ্চিত করেছেন তার ডান হাঁটুর প্যাটেলার হাড়ে চিড় ধরেছে। এ সম্পর্কে ৩০ বছর বয়সী বিশ্বের চার নম্বর এই খেলোয়াড় বলেছেন, ‘এই সময়টা অত্যন্ত কঠিন। আমি খুবই হতাশ বোধ করছি। এখানে আমার কিছুই করার নেই। আবারো সুস্থ হয়ে ফিরে আসাটাই এখন মূল লক্ষ্য। কিন্তু অসুস্থতার এই সময়গুলো সত্যিই দারুন হতাশার। এমনটা হবে আমি কখনই চিন্তা করিনি।’

চলতি বছর ইউএস ওপেনের ফাইনালে নোভাক জকোভিচের কাছে পরাজিত হয়ে রানার্স-আপ হয়েছিলেন ডেল পোত্রো। বৃহস্পতিবার সাংহাই ওপেনের শেষ ১৬’তে বর্না কোরিকের বিপক্ষে খেলতে গিয়ে তিনি হাঁটুতে আঘাত পান। আগামী ১১ নভেম্বর থেকে শীর্ষ আট খেলোয়াড়কে নিয়ে লন্ডনে শুরু হওয়া এটিপি ওয়ার্ল্ড ট্যুর ফাইনালেও ডেল পোত্রোর খেলার কথা ছিল।

মাত্র ২০ বছর বয়সে ২০০৯ সালে প্রথমবারের মত ইউএস ওপেন শিরোপা জয়ের মাধ্যমে গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতেছিলেন ডেল পোত্রো। কিন্তু তখন থেকেই ইনজুরির কারণে তার ক্যারিয়ার প্রায়ই ক্ষতিগ্রস্থ হয়েছে। দীর্ঘদিনের কব্জির ইনজুরিতে অস্ত্রোপচারও করাতে হয়েছে। ২০১৫ সালের শেষ নাগাদ তার র‌্যাঙ্কিং নেমে যায় ৫৮১’তে। ওই সময় মানসিকভাবে দারুণ ভেঙ্গে পড়েন ডেল পোত্রো। ১০টি গ্র্যান্ড স্ল্যামে না খেলার কারনে তার ক্যারিয়ারও হুমকির মুখে পড়ে।

তবে ২০১৮ সালে তিনি আবারো নতুন করে ফিরে আসনে। এই বছর আগস্টে ক্যারিয়ার সেরা তিন নম্বর র‌্যাঙ্কিংয়ে উন্নীত হন। ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সের ফাইনালে রজার ফেদেরারকে পরাজিত করে শিরোপা জয় করেন। ২০১৬ সালে আর্জেন্টিনার ডেভিস কাপ জয়ের মূল খেলোয়াড় ছিলেন তিনি। ক্যারিয়ারে তিনি বিশ্বের এক নম্বর খেলোয়াড়দের বিপক্ষে ১০বার জয়ী হয়েছেন। শীর্ষ র‌্যাঙ্কিংয়ের বাইরের কোন খেলোয়াড়ের নাম্বার ওয়ান খেলোয়াড়কে হারানোর রেকর্ড এটাই সর্বোচ্চ।


আরো সংবাদ