১৭ নভেম্বর ২০১৮

ফেদেরারের ৯৯তম শিরোপা জয়

-

বাসেলে অনুষ্ঠিত সুইস ইনডোর টেনিসের শিরোপ জিতেছেন রজার ফেদেরার। শনিবার ফাইনালে তিনি রোমানিয়ান বাছাইকৃত মারিয়াস কোপিলকে ৭-৬ (৭/৫), ৬-৪ গেমে পরাজিত করে শিরোপা জয়ের কৃতিত্ব দেখান। এর মাধ্যমে সুইস সুপারস্টার ক্যারিয়ারের ৯৯তম এটিপি শিরোপা জয় করলেন। মৌসুমের শেষে এখন ফেদেরারের সামনে ১০০তম শিরোপা জয়ের সুযোগ রয়েছে।

এই নিয়ে নিজের ঘরের কোর্টে এই টুর্নামেন্টের নবম শিরোপা জিতলেন ফেদেরার। যদিও এই ম্যাচে জয়ী হতে ফেদেরারকে বেশ বেগ পেতে হয়েছে। দুই সেটের শুরুতেই ব্রেক পয়েন্ট আদায় করে নিয়েছিলেন কোপিল।

ম্যাচ শেষে ফেদেরার বলেছেন, ‘এটা আমার জন্য দারুণ একটি সপ্তাহ ছিল। পুরো সপ্তাহটা স্বপ্নের মত কেটেছে। নবম শিরোপা আমার কাছে অনেক কিছু। এছাড়াও একই জায়গায় দীর্ঘদিন ধরে নিজের শ্রেষ্ঠত্ব ধরে রাখাও দারুণ বিষয়। হতে পারে এটা ভিন্ন একটি ফাইনাল ছিল, হতে পারে অন্য সব ফাইনালের তুলনায় এবার আমাকে একটু বেশি কষ্ট করতে হয়েছে। কিন্তু যেকোন জয়ই আত্মবিশ্বাস যোগায়। এই জয়ের মাধ্যমে লন্ডনে নিজের সেরাটা দিতে পারবো বলেই আশা করছি।’

এই টুর্নামেন্টে ফাইনাল জয়ের মধ্য দিয়ে টানা ২০টি ম্যাচ জয়ের রেকর্ড গড়েছেন ফেদেরার। এবার নিয়ে বাসেলে টানা ১২টি ফাইনালে খেললেন ফেড এক্স। এবারের মৌসুমে অস্ট্রেলিয়ান ওপেন, রটারডাম ও স্টুটগার্টের পর এই নিয়ে চতুর্থ শিরোপা জিতলেন।

ফেদেরারের বিপক্ষে ফাইনালে খেলা ছিল ৯৩ র‌্যাঙ্কধারী কোপিলের ক্যারিয়ারের সবচেয়ে বড় ম্যাচ। ফাইনালের পথে তিনি হারিয়েছেন ষষ্ঠ বাছাই মারিন সিলিচ, তৃতীয় বাছাই আলেক্সান্দার জেভরেভের মত তারকাদের।


আরো সংবাদ