১৫ নভেম্বর ২০১৮

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি দর্পণ, সম্পাদক সাগর

সভাপতি দর্পণ কবীর ও সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগর - নয়া দিগন্ত

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের (একাংশ) ২০১৯-২০ সালের নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন দেশকন্ঠ সম্পাদক দর্পণ কবীর। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আজকাল পত্রিকার নির্বাহী সম্পাদক শাহাব উদ্দিন সাগর।

এ ছাড়া সহ-সভাপতি হয়েছেন বেলাল আহমেদ (বর্তমান বাংলা), সহ সাধারণ সম্পাদক তোফাজ্জল লিটন (প্রথম আলো) এবং কোষাধ্যক্ষ তাপস কুমার পাল (দেশকণ্ঠ)।

নির্বাহী সদস্য হয়েছেন আবু বকর সিদ্দিক (আজকাল), শামসুল আলম (জনতার কণ্ঠ), শাহ ফারুক ( চ্যানেল আই অনলাইন) এবং মল্লিকা খান মুনা (অননিউজ ২৪ ডটকম)। তারাও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব-এর এই অংশটি প্রথমবারের মত নির্বাচন কমিশন গঠন করে তফসিল ঘোষনা করে। গত বৃহস্পতিবার ছিল মনোনয়ন জমা দেয়ার শেষ দিন। মনোনয়ন জমাদানের শেষ দিনে প্রার্থীরা মনোনয়ন জমা দিলে প্রত্যেক পদের বিপরীতে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় নির্বাচন কমিশন যাচাই বাছাই শেষে বৃহস্পতিবার রাতে উপরোক্ত কমিটিকে আগামী দুই বছরের জন্য নির্বাচিত ঘোষনা করে।

নির্বাচন পরিচালনা করেন প্রধান নির্বাচন কমিশনার জাকারিয়া মাসুদ জিকো, নির্বাচন কমিশনার আবু জাফর মাহমুদ, নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম।

শুক্রবার নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাগর সাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। নির্বাচন কমিশনার বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ নয়াদিগন্ত যুক্তরাষ্ট্র সংবাদদাতাকে এই তথ্য নিশ্চিত করেন।

তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় নবনির্বাচিত সভাপতি দর্পন কবির জানান, বাংলাদেশসহ বিশ্বব্যাপী মুক্তগণমাধ্যমের আন্দোলনে প্রেসক্লাব আগামীতে আরো বেশি সক্রিয় থাকবে।


আরো সংবাদ