২২ জানুয়ারি ২০১৯

সৌদি পতাকাকে সম্মান জানানোয় বাংলাদেশী পুরস্কৃত

-

সৌদি আরবের জাতীয় পতাকাকে সম্মান জানানোর ক্ষেত্রে বিরল নজির স্থাপনের জন্য একজন বাংলাদেশীকে পুরস্কৃত করেছেন দেশটির পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মেয়র ফাহাদ বিন মোহাম্মদ আল জুবায়ের। সৌদি আরবের পতাকায় মুসলমানদের পবিত্র কলেমা লেখা থাকে।

সম্প্রতি দাম্মামে প্রচণ্ড ঝড় ও বাতাসে সৌদি আরবের একটি পতাকা নিচে পড়ে যায়। তা দেখে রাস্তায় কর্মরত পরিচ্ছন্নতাকর্মী বাংলাদেশী নাগরিক মোহাম্মদ মুলতাজিম তার কাজ ফেলে ছুটে গিয়ে পতাকাটি কাঁধে জড়িয়ে নেন।

কোনো এক সৌদি নাগরিক এ ঘটনার ছবি তুলে নেন। সে ছবি বিভিন্ন ওয়েবসাইটে ছড়িয়ে পড়লে মেয়র ফাহাদ বিন মোহাম্মদ আল জুবায়ের সৌদি পতাকার প্রতি শ্রদ্ধা জানানোয় মুলতাজিমকে সম্মানিত করার সিদ্ধান্ত নেন। 

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মুলতাজিমের প্রশংসা করে মেয়র বলেন, তিনি শুধু সততা ও নিষ্ঠার সাথে তার কাজ সম্পাদন করেননি বরং বিরূপ পরিস্থিতিতে সৌদি পতাকা মাটি থেকে উঠিয়ে একটি মহৎ কাজ করেছেন। অনুষ্ঠানে ডেপুটি মেয়র সালেহ আল মুলহিম, মেয়রের মিডিয়া বিষয়ক উপদেষ্টা মোহাম্মদ আল সুফিয়ানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিষয়টি নিয়ে সৌদি গেজেট পত্রিকায় বিশেষ কলাম প্রকাশ করা হয়। কলামে বাংলাদেশী পরিচ্ছন্নতা কর্মীদের কাজের প্রশংসার পাশপাশি তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধির বিষয়ে সৌদি কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয় বলে রিয়াদ থেকে বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


আরো সংবাদ

সেই ‘ভুইফোঁড়’ আন্তর্জাতিক সংস্থার পর্যবেক্ষকও নতুন নির্বাচন চান দেশে গণতন্ত্রের কবর হয়ে গেছে : ডা. জাফরুল্লাহ চাঞ্চল্যকর সুমি হত্যা মামলার রায়ে স্বামীসহ ৪ ভাইয়ের মৃত্যুদণ্ড নির্বাচন বাতিলের দাবিতে ৩০ জানুয়ারি দেশব্যাপী  বিক্ষোভ আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ জাতীয় পরিচয়পত্রের সার্ভার বিকল হলো কেন বেতন না পাওয়ায় রান্না বন্ধ করে দিয়েছে হলের কর্মচারীরা গাজীপুরে ৩ ভুয়া পুলিশ গ্রেফতার; অস্ত্র ও গাড়ি উদ্ধার সংরক্ষিত মহিলা আসনের তফসিল ৩ ফেব্রুয়ারি নোয়াখালীতে ধর্ষণ : গ্রেফতারকৃত ৩ আসামীর ৪ দিনের রিমান্ড মঞ্জুর আফরোজা আব্বাসের সম্পত্তি জব্দের নির্দেশ 

সকল