১৮ নভেম্বর ২০১৮

সৌদি পতাকাকে সম্মান জানানোয় বাংলাদেশী পুরস্কৃত

-

সৌদি আরবের জাতীয় পতাকাকে সম্মান জানানোর ক্ষেত্রে বিরল নজির স্থাপনের জন্য একজন বাংলাদেশীকে পুরস্কৃত করেছেন দেশটির পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মেয়র ফাহাদ বিন মোহাম্মদ আল জুবায়ের। সৌদি আরবের পতাকায় মুসলমানদের পবিত্র কলেমা লেখা থাকে।

সম্প্রতি দাম্মামে প্রচণ্ড ঝড় ও বাতাসে সৌদি আরবের একটি পতাকা নিচে পড়ে যায়। তা দেখে রাস্তায় কর্মরত পরিচ্ছন্নতাকর্মী বাংলাদেশী নাগরিক মোহাম্মদ মুলতাজিম তার কাজ ফেলে ছুটে গিয়ে পতাকাটি কাঁধে জড়িয়ে নেন।

কোনো এক সৌদি নাগরিক এ ঘটনার ছবি তুলে নেন। সে ছবি বিভিন্ন ওয়েবসাইটে ছড়িয়ে পড়লে মেয়র ফাহাদ বিন মোহাম্মদ আল জুবায়ের সৌদি পতাকার প্রতি শ্রদ্ধা জানানোয় মুলতাজিমকে সম্মানিত করার সিদ্ধান্ত নেন। 

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মুলতাজিমের প্রশংসা করে মেয়র বলেন, তিনি শুধু সততা ও নিষ্ঠার সাথে তার কাজ সম্পাদন করেননি বরং বিরূপ পরিস্থিতিতে সৌদি পতাকা মাটি থেকে উঠিয়ে একটি মহৎ কাজ করেছেন। অনুষ্ঠানে ডেপুটি মেয়র সালেহ আল মুলহিম, মেয়রের মিডিয়া বিষয়ক উপদেষ্টা মোহাম্মদ আল সুফিয়ানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিষয়টি নিয়ে সৌদি গেজেট পত্রিকায় বিশেষ কলাম প্রকাশ করা হয়। কলামে বাংলাদেশী পরিচ্ছন্নতা কর্মীদের কাজের প্রশংসার পাশপাশি তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধির বিষয়ে সৌদি কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয় বলে রিয়াদ থেকে বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


আরো সংবাদ

নির্বাচনী প্রার্থীদের নদী রার অঙ্গীকার মঙ্গলকর : তথ্যমন্ত্রী ধর্মহীন রাজনৈতিক দলের সাথে জোট করে কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা সম্ভব নয় : সৈয়দ রেজাউল করীম লাঙ্গল প্রতীকে নির্বাচন করবে জাতীয় পার্টি : মহাসচিব রাষ্ট্রপতি হওয়ার স্বপ্নে বিভোর ড. কামাল : হানিফ নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরি হয়নি : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি বিচারিক ক্ষমতা ছাড়া সেনাবাহিনী মোতায়েনের সফলতা নিয়ে সংশয় মহাজোটে ভিড়ছে ভুঁইফোড় দল লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করবে নির্বাচন কমিশন : ওবায়দুল কাদের আ’লীগ-বিএনপি উভয় দলেই একাধিক প্রার্থী আওয়ামী লীগ-বিএনপিতে কোন্দল জামায়াত নীরবে চালাচ্ছে তৎপরতা বিভিন্ন স্থানে বিরোধী নেতাকর্মী গ্রেফতার অব্যাহত

সকল