১৭ নভেম্বর ২০১৮

শাদাব ঘুর্ণিতে কুপোকাত নিউজিল্যান্ড

লেগ স্পিনার শাদাব খান - ছবি : এএফপি

 

মিডল অর্ডারের দারুণ ব্যাটিংয়ের পরও পাকিস্তানি লেগ স্পিনার শাদাব খানের ঘুর্ণি জাদুতে আবুধাবিত সিরিজের প্রথম ওয়ানডেতে আগে ব্যাট করে বড় স্কোর গড়তে পারেনি নিউজিল্যান্ড। চার বলের মধ্যে ৩ উইকেট তুলে নিয়ে শাদাব ভেঙে দিয়েছেন কিউই ব্যাটিংয়ের মেরুদণ্ড। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৬৬ রান তুলেছে নিউজিল্যান্ড।

বুধবার টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুতেই তরুণ পেসার শাহিন শাহ আফ্রিদির বলে দুটি উইকেট হারায় নিউজিল্যান্ড, দলের রান তখন ৩৬। এরপর ৭৮ রানের মাথায় অধিনায়ক কেন উইলিয়ামসকে তুলে নেন লেগ স্পিনার শাদাব খান। কিন্তু এরপরই ঘুরে দাড়ায় নিউজিল্যান্ড। চতুর্থ উইকেটে রস টেইলর ও টম লাথামের জুটি পাল্টা প্রতিরোধ গড়ে। এই জুটি বড় স্কোরের স্বপ্ন দেখায় দলকে। ১৩০ রানের জুটি গড়েন দুজনে। চল্লিশ ওভারের পর এই জুটি যখনই রানের গতি বাড়াতে শুরু করেন তখনই শাদাব খানের বোলিং জাদু!

শাদাব খানের একটি ওভারে তছনছ হয়ে যায় কিউই স্বপ্ন। এক ওভারে ৪ উইকেট তুলে নেন এই তরুণ লেগ স্পিনার, যদিও তার হ্যাটট্রিক হয়নি। ৪১তম ওভারের দ্বিতীয়, তৃতীয় ও পঞ্চম বলে যথাক্রমে লাথাম, নিকোলাস ও কলিন ডি গ্রান্ডহোমকে ফেরান শাদাব। ৬৪ বলে ৬৮ রান করেন লাথাম।

আরেক প্রান্তে প্রান্তে ৮০ রানে অপরাজিত টেইলরকে পরের ওভারে ফেরান বামহাতি স্পিনার ইমাদ ওয়াসিম। ৩ উইকেটে ২০৩ থেকে দুই ওভারের মধ্যে নিউজিল্যান্ডের স্কোর হয়ে যায় ৭ উইকেটে ২১০।

এরপর শেষ দিকে টিম সাউদি(২৪) ও ইস শোধি(২০) চেষ্টা করেছেন স্কোর বড় করার, তবে এ দুজনকেই তুলে নিয়েছেন শাহিন শাহ আফ্রিদি। শেষ পর্যন্ত ৯ উইকেটে ২৬৬ রান তুলেছে দলটি।


আরো সংবাদ