১৮ নভেম্বর ২০১৮

হাসপাতাল থেকে কারাগারে পাঠানো হয়েছে খালেদা জিয়াকে

খালেদা জিয়া। - ছবি: এএফপি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে নাজিমুদ্দিন রোডের কারাগারে নেওয়া হয়েছে।

কারাগারে স্থাপিত বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাসে খালেদা জিয়ার নাইকো মামলার শুনানি চলছে। তাকে এখন সেখানে হাজির করা হয়েছে বলে বিবিসি বাংলাকে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশন- দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

এ কারণে আজ সকাল থেকেই হাসপাতাল ও কারাগার এলাকায় কঠোর নিরাপত্তা জোরদার করা হয়।

হাইকোর্টের নির্দেশে গত ৬ই অক্টোবর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়েছিল।

এক মাস দুই দিন চিকিৎসা নেয়ার পর আজ তাকে কারাগারে ফিরিয়ে নেয়া হল।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক আবদুল্লাহ আল হারুন।

এখন থেকে হাসপাতালেই তার চিকিৎসা চলবে বলে জানান তিনি।

এদিকে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভি এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেছেন, যে খালেদা জিয়াকে কারাগারে নেয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে ছাড়পত্র দিতে বাধ্য করা হয়েছে।

গত ৩০ অক্টোবর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার কারাদণ্ড পাঁচ বছর থেকে বাড়িয়ে ১০ বছর করেছে হাইকোর্ট।

এর আগে ৮ ফেব্রুয়ারি ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান এই মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছিলেন।


আরো সংবাদ

নির্বাচনী প্রার্থীদের নদী রার অঙ্গীকার মঙ্গলকর : তথ্যমন্ত্রী ধর্মহীন রাজনৈতিক দলের সাথে জোট করে কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা সম্ভব নয় : সৈয়দ রেজাউল করীম লাঙ্গল প্রতীকে নির্বাচন করবে জাতীয় পার্টি : মহাসচিব রাষ্ট্রপতি হওয়ার স্বপ্নে বিভোর ড. কামাল : হানিফ নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরি হয়নি : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি বিচারিক ক্ষমতা ছাড়া সেনাবাহিনী মোতায়েনের সফলতা নিয়ে সংশয় মহাজোটে ভিড়ছে ভুঁইফোড় দল লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করবে নির্বাচন কমিশন : ওবায়দুল কাদের আ’লীগ-বিএনপি উভয় দলেই একাধিক প্রার্থী আওয়ামী লীগ-বিএনপিতে কোন্দল জামায়াত নীরবে চালাচ্ছে তৎপরতা বিভিন্ন স্থানে বিরোধী নেতাকর্মী গ্রেফতার অব্যাহত

সকল