২৩ জানুয়ারি ২০১৯

ব্রিটিশ বাংলাদেশী হু’জ হু ২০১৮ প্রকাশনা ও সম্মাননা অনুষ্ঠিত

-

ব্রিটিশ বাংলাদেশীদের মধ্যে যারা মূলধারা ও কমিউনিটিতে অনবদ্য অবদান রাখছেন তাদের ২০০৮ সাল থেকে বিশেষ সম্মাননা দিয়ে আসছে ব্রিটিশ বাংলাদেশী হু’জ হু। বাংলা মিরর গ্রুপের এই প্রকাশনার মাধ্যমে তুলে আনা হয় নিজ নিজ পেশায় অসামান্য সাফল্য পাওয়া ব্রিটিশ বাংলাদেশীদের। বরাবরের ন্যায় এবারের আয়োজনে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ৬ জনকে দেয়া হয়েছে বিশেষ সম্মাননা।

৬ নভেম্বর, মঙ্গলবার লন্ডনের ম্যারিডিয়ান গার্ডেনে আলো ঝলমলে এই অনুষ্ঠানের পর্দা উঠে। এবারের প্রকাশনায় উঠে এসেছে ২৬০ জন ব্রিটিশ বাংলাদেশীর সাফল্যের কথা ।

এবছর বিশেষ সম্মাননা প্রাপ্তরা হলেন মিডিয়ায় অনন্য অবদানের জন্য সাপ্তাহিক জনমত পত্রিকার সম্পাদক ও লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি নবাব উদ্দিন, কারী শিল্পের অবদানের জন্য মোহাম্মদ মোস্তফা কামাল ইয়াকুব, চিকিৎসা ক্ষেত্রে ডাঃ জাকি রেজওয়ানা আনোয়ার, চ্যারিটি সেক্টরে মোহাম্মাদ শাহাব উদ্দিন, শিক্ষাক্ষেত্রে মোহাম্মদ হাবিব উল্লাহ ওবিই জেপি, প্রপার্টি ডেভলাপমেন্ট সেক্টরে মোহাম্মাদ সিদ্দিকুর রহমান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্তমান ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির ভাইস প্রেসিডেন্ট হেলেন গ্রান্ট এমপি, সাবেক ট্রান্সপোর্ট মিনিষ্টার থেরেসা ভিলারস এমপি, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার কাউন্সিলার আয়াস মিয়া, সুইনডন কাউন্সিলের মেয়র জুনাব আলী।

ব্রিটিশ বাংলাদেশী হু ইজ হু এর প্রধান সম্পাদক আব্দুল করিম গনি বলেন, হু ইজ হু এর এই প্রকাশনা শুরু থেকেই নবীনদেরও উৎসাহ দিয়ে আসছে। এই প্রকশনায় স্থান পাওয়া ব্যক্তিদের সাফল্যের কাহিনী থেকে নতুনরা উৎসাহ পাচ্ছে।


আরো সংবাদ

স্ত্রীর পরকীয়া দেখতে এসে বোরকা পরা স্বামী আটক (১৬৩৩৪)ইসরাইল-ইরান যুদ্ধ যেকোনো সময়? (১৫৮১৫)মেয়েদের যৌনতার ওষুধ প্রকাশ্যে বিক্রির অনুমোদন দিল মধ্যপ্রাচ্যের এ দেশটি (১৫৪৭৯)মানুষ খুন করে মাগুর মাছকে খাওয়ানো স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার (১৫২৩২)ইরানি লক্ষ্যবস্তুতে প্রচণ্ড ইসরাইলি হামলা, নিহত ১১ (১৩৮১২)মাস্টার্স পাস করা শিক্ষকের চেয়ে ৮ম শ্রেণি পাস পিয়নের বেতন বেশি! (১১৪৪৩)৩০টি ইসরাইলি ক্রুজ ক্ষেপণাস্ত্র ভূপাতিত (৯৩৬২)একসাথে চার সন্তান, উৎসবের পিঠে উৎকণ্ঠা (৮২৮৫)করাত দিয়ে গলা কেটে স্বামীকে হত্যা করলেন স্ত্রী (৬০৭৯)শারীরিক অবস্থার অবনতি, কী কী রোগে আক্রান্ত এরশাদ! (৫৩৪৫)