১৮ নভেম্বর ২০১৮

তারামন বিবিকে ময়মনসিংহ থেকে ঢাকায় সিএমএইচ-এ স্থানান্তর

তারামন বিবি - সংগৃহীত

মুক্তিযোদ্ধা তারামন বিবিকে গুরুতর অসুস্থ অবস্থায় ময়মনসিংহ থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানান্তর করা হয়েছে। বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে তারামন বিবিকে ময়মনসিংহের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করার পর বিকেল ৪ টা ৩৫ মিনিটে এয়ার এম্বুলেন্সে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতলে (সিএমএইচ) স্থানান্তর করা হয়।

ময়মনসিংহের জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস জানান, বীর মুক্তিযোদ্ধা তারামন বিবি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে এবং প্রেসার কমে গেলে বৃহস্পতিবার বেলা ১টা ৩০ মিনিটে ময়মনসিংহের সিএমএইচে ভর্তি করা হয়। তারামন বিবি দীর্ঘদিন ধরে ফসুফুস ও শ্বাসকষ্ট জনিত রোগে ভোগছেন। ময়মনসিংহ সিএমএইচে ভর্তির পর প্রেসার সমস্যা কিছুটা উন্নতি হলে উন্নত চিকিৎসার জন্য বিকেলে ৪টা ৩৫ মিনিটে এয়ার এম্বুলেন্সে ঢাকা সিএমএইচে স্থানান্তর করা হয়।

তারামন বিবির ছেলে আবু তাহের সাংবাদিকদের জানান, রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. দেলোয়ার হোসেন বাড়িতে এসে চিকিৎসা দিতেন। গত বুধবার রাতে তার মায়ের শরীরিক অবস্থার অবনতি হলে ওই চিকিৎসকের পরামর্শে বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে কুড়িগ্রামের রাজীবপুরের বাসা থেকে ময়মনসিংহ সিএমএইচে (সম্মিলিত সামরিক হাসপাতাল) ভর্তি করা হয়।

তিনি আরো জানান, তার মায়ের একটি ফুসফুস অনেক আগেই নষ্ট হয়ে গেছে আরেকটিও প্রায় অকার্যকর। শ্বাসকষ্টের সমস্যাতো আছেই। বৃহস্পতিবার বাড়ি থেকে এম্বুলেন্সে ময়মনসিংহে আসার পথে তিনি কোনো কথা বলেননি বলেও জানান তিনি। এবার ময়মনসিংহে আনার পর তাঁর ডায়াবেটিস ধরা পড়েছে। দেশের বাইরে নিয়ে চিকিৎসা করানো হলে তিনি সুস্থ হয়ে উঠবেন বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন তারামস বিবির ছেলে আবু তাহের।

উল্লেখ্য, ২০১৪ সালের দিকে তাঁর ফুসফুসের সমস্যা ধরা পড়ে। ২০১৬ সালের ফেব্রুয়ারির শেষ দিকে গুরুতর অসুস্থ হয়ে পড়েন তারামন বিবি। তখন রংপুর থেকে সরাসরি ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওই সময় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানারতর করা হয়েছিল। পরবর্তীতে সিএইচএম থেকে কুড়িগ্রামের রাজীবপুর কাচারিপাড়ার বাড়িতে নেয়া হলেও বেশিরভাগ সময়ই তিনি হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয়।


আরো সংবাদ

নির্বাচনী প্রার্থীদের নদী রার অঙ্গীকার মঙ্গলকর : তথ্যমন্ত্রী ধর্মহীন রাজনৈতিক দলের সাথে জোট করে কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা সম্ভব নয় : সৈয়দ রেজাউল করীম লাঙ্গল প্রতীকে নির্বাচন করবে জাতীয় পার্টি : মহাসচিব রাষ্ট্রপতি হওয়ার স্বপ্নে বিভোর ড. কামাল : হানিফ নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরি হয়নি : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি বিচারিক ক্ষমতা ছাড়া সেনাবাহিনী মোতায়েনের সফলতা নিয়ে সংশয় মহাজোটে ভিড়ছে ভুঁইফোড় দল লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করবে নির্বাচন কমিশন : ওবায়দুল কাদের আ’লীগ-বিএনপি উভয় দলেই একাধিক প্রার্থী আওয়ামী লীগ-বিএনপিতে কোন্দল জামায়াত নীরবে চালাচ্ছে তৎপরতা বিভিন্ন স্থানে বিরোধী নেতাকর্মী গ্রেফতার অব্যাহত

সকল