১৮ নভেম্বর ২০১৮

তড়িঘড়ি তফসিল ঘোষণা সরকারি ছকেরই প্রকাশ : বাসদ

তড়িঘড়ি তফসিল ঘোষণা সরকারি ছকেরই প্রকাশ : বাসদ - সংগৃহীত

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর সংবাদপত্রে দেয়া এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, সরকারি দলের পক্ষ থেকে যখন বলা হলো যে সংলাপ শেষ হলেও আলোচনা শেষ হয়নি, তখন সার্বিক বিবেচনা খেয়ালে না রেখে তড়িঘড়ি নির্বাচন তফসিল ঘোষণা ঠিক হয়নি।

এতে নির্বাচন কমিশনের প্রতি মানুষের আস্থার ঘাটতি যা ছিল তা দূরীভূত না হয়ে আরও বদ্ধমূল হয়ে পড়তে পারে। কমিশনের নিরপেক্ষতা প্রশ্নবিদ্ধ ও পরিস্থিতির জটিলতা বৃদ্ধির দায় তাদের কাঁধে চাপতে পারে। শাসক দল এবং তাদের প্রত্যক্ষ-পরোক্ষ সমর্থকদের তফসিল ঘোষণার অতি উৎসাহের সাথে কমিশনের পদক্ষেপ এর মিল উস্কানিমূলক হিসাবে দেখার সুযোগ তৈরি হতে পারে।

নির্বাচনের আইনগত সময়সীমা বিবেচনায় এখনও সুযোগ আছে তফসিল স্থগিত ও পূননির্ধারণের। আমরা আপেক্ষিক অর্থে রাজনৈতিক মিমাংসার প্রেক্ষিত বিবেচনায় ও নির্বাচন কমিশনের প্রতি গণআস্থা পূনরুদ্ধারের অংশ হিসাবে এবং সকলের কাছে গ্রহণযোগ্য অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে নতুন বিতর্ক বাড়তে না দিয়ে তফসিল স্থগিত করার পদক্ষেপ গ্রহণের দাবি জানাচ্ছি।


আরো সংবাদ

নির্বাচনী প্রার্থীদের নদী রার অঙ্গীকার মঙ্গলকর : তথ্যমন্ত্রী ধর্মহীন রাজনৈতিক দলের সাথে জোট করে কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা সম্ভব নয় : সৈয়দ রেজাউল করীম লাঙ্গল প্রতীকে নির্বাচন করবে জাতীয় পার্টি : মহাসচিব রাষ্ট্রপতি হওয়ার স্বপ্নে বিভোর ড. কামাল : হানিফ নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরি হয়নি : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি বিচারিক ক্ষমতা ছাড়া সেনাবাহিনী মোতায়েনের সফলতা নিয়ে সংশয় মহাজোটে ভিড়ছে ভুঁইফোড় দল লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করবে নির্বাচন কমিশন : ওবায়দুল কাদের আ’লীগ-বিএনপি উভয় দলেই একাধিক প্রার্থী আওয়ামী লীগ-বিএনপিতে কোন্দল জামায়াত নীরবে চালাচ্ছে তৎপরতা বিভিন্ন স্থানে বিরোধী নেতাকর্মী গ্রেফতার অব্যাহত

সকল