১৭ নভেম্বর ২০১৮

নাটকীয় জয়ে সিরিজে সমতা আনল অস্ট্রেলিয়া

টানা ৭ ম্যাচ পরাজয়ের পর জয়ের দেখা পেল অস্ট্রেলিয়া -

এডিলেডে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে নাটকীয় জয়ে ওয়ানডে সিরিজের সমতায় ফিরলো স্বাগতিক অস্ট্রেলিয়া। শুক্রবার টান টান উত্তেজনার ম্যাচে তারা দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ৭ রানে। আগে ব্যাট করে অজিদের করা ২৩১ রান তাড়া করতে নেমে প্রোটিয়ারা সংগ্রহ করতে পেরেছে ৯ উইকেটে ২২৪ রান।

লো স্কোরিং ম্যাচে ছোট টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা। স্কোর বোর্ডে ৬৮ রান তুলতেই তারা হারায় ৪ উইকেট। তবে পঞ্চম উইকেট জুটিতে আবার ঘুরে দাড়ায় দলটি। অধিনায়ক ফাফ ডু প্লেসিস ৭৪ রানের জুটি গড়েন ডেভিড মিলারকে নিয়ে। দলীয় ১৪২ রানে ডু প্লেসি ফিরে গেলেও প্রোটিরিয়াসকে নিয়ে ৩২ রানের আরেকটি জুটি গড়েন মিলার। তবে এরপরই অস্ট্রেলিয়াকে ম্যাচে ফেরায় পেসাররা। মিলারকে ফেরারা মার্কাস স্টয়নিস আর প্রিটোরিয়াসকে হ্যাজেলউড। নতুন ক্রিজে আসা ডেল স্টেইনকেও টিকতে দেয়নি স্টয়নিস। অষ্টম উইকেটে আবার আশা জাগে। শেষ তিন ওভারে দরকার ছিলো ৩০ রান হাতে দুই উইকেট। কিন্তু ৪৭তম ওভারে মিচেল স্টার্ক মেডেন ওভার দেন, সেই সাথে তুলে নেন কাগিসো রাবাদার উইকেট। ফলে ২০২ রানে নবম উইকেট হারিয়ে পরাজয়ের দ্বারপ্রান্তে পৌছে যায় দলটি। এখানেই ম্যাচ থেকে ছিটকে যায় তারা। শেষ পর্যন্ত ৭ রান দূরে থাকতেই থামতে হয় তাদের। স্টয়নিস ৩৫ রানে ৩ ‍উইকেট নিয়েছেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে কাগিসো রাবাদা আর প্রিটোরিয়াসের বোলিং তোপে ২২১ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। রাবাদা ৪টি ও প্রিটোরিয়াস ৩টি উইকেট নেন। অ্যারন ফিঞ্চ ৪১ ও ক্রিস লিন ৪৪ রান করেন।

এই ম্যাচ জেতার ফলে সিরিজে ফেরার পাশাপাশি একটি লজ্জার হাত থেকেও বাঁচলো অজিরা। টানা সাত ম্যাচ হারার পর স্বস্তির জয় পেল দলটি।


আরো সংবাদ