১৭ নভেম্বর ২০১৮

বাংলাদেশের রাজনীতি মানেই খালেদা জিয়া : কাদের সিদ্দিকী

বঙ্গবীর কাদের সিদ্দিকী। - ছবি: সংগৃহীত

কৃষক শ্রমিক জনতা লীগের চেয়ারম্যান ও ঐক্যফ্রন্টের অন্যতম শরীক দলের নেতা বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বলেছেন, বিএনপিকে খালেদার মুক্তির জন্য ছটফট করতে হবে না। বাংলাদেশের রাজনীতি মানেই খালেদা জিয়া। তাই খালেদা জিয়াকে বন্দী করে রাখা যাবে না।

শুক্রবার বিকেলে রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভায় তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, আজকের জনসভায় বিএনপির যে পরিমাণ নারী কর্মীর উপস্থিতি রয়েছে, তা যদি আমার দলে থাকতো তাহলে তিন দিনের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতন ঘটিয়ে ফেলতাম।

কাদের সিদ্দিকী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে যারা নোংরা রাজনীতি লালন করছে অদূর ভবিষ্যতে তাদের বিচার করা হবে।

মুক্তিযুদ্ধের এই সংগঠক আরো বলেন, ‘আমি টাউন হল থেকে সড়ক পথে এখানে এসেছি। রাস্তায় রাস্তায় পুলিশেরা বাধা দিয়েছে। আমাদের ফেরাতে পারে নাই, এই মাঠের মানুষকেও ফেরাতে পারে নাই। পুলিশ ভাইদের বলি, সংসদে থাকতে অন্তত সাত বার তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধির জন্য প্রস্তাব করেছিলাম। সেজন্য আজ এত বেতন। সুতরাং আমার কথাও একটু-আধটু শুনবেন আপনারা।’

কাদের সিদ্দিকী বলেন, ‘যারা ঘুষ দিয়ে পুলিশের চাকরি নিয়েছেন, রাজশাহীর এই মাঠে আমি কথা দিয়ে যাচ্ছি, তাদের টাকা আমি ফিরিয়ে দিব। সব টাকা আমি দিতে পারব না, তবে আওয়ামী লীগের আমলে যেসব পুলিশ ভর্তি হয়েছেন তাদের প্রত্যেককে ১০ লাখ টাকা করে ফিরিয়ে দিব। কারণ তারা মিলে ১০ লাখেরও বেশি খেয়েছে।’

তিনি বলেন, আমি বিএনপির সমাবেশে আসিনি, আমি ড. কামালের ঐক্যফ্রন্টের সমাবেশে এসেছি। আর সময় নাই। সবাইকে মাঠে নামতে হবে।

বঙ্গবীর বলেন, আমার এখানে আসার কথা ছিলো না। আমি বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করি। যতদিন বাঁচব তার আদর্শ বুকে নিয়ে রাজনীতি করে যাব।


আরো সংবাদ